• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০২১, ০২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০২১, ০২:০৫ পিএম

সরকার খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেবে: ফখরুল

সরকার খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেবে: ফখরুল

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সরকার মানবিক কারণে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেবে বলে আশাবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৬ মে) দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই আশাবাদ ব্যক্ত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুষ্ঠানে তিনি করোনায় মারা যাওয়া দলটির দশ নেতার পরিবারের হাতে ঈদের উপহার তুলে দেন।

বিএনপি মহাসচিব বলেন, “খালেদা জিয়া করোনা পরবর্তী জটিলতায় ভুগছেন। আমাদের দেশের বেশিরভাগ মানুষের আকাঙ্ক্ষা বা ইচ্ছা যে, তার চিকিৎসাটা উন্নত কোনো হাসপাতালে হোক। উন্নত বলতে, বাংলাদেশের উন্নত হাসপাতালে তিনি চিকিৎসা নিচ্ছেন। আরও উন্নত বিদেশে কোনো হাসপাতালে তার চিকিৎসা দেওয়া সম্ভব কি না?”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আশাবাদ ব্যক্ত করে বলেন, “খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার জন্য যে অনুমতি দরকার তা তার পরিবারের পক্ষ থেকে চাওয়া হয়েছে। আমরা আশা করি সরকার মানবিক কারণে তার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করবেন। দেশের ১৮ কোটি মানুষের সবচেয়ে প্রিয় নেতা সুচিকিৎসার ব্যবস্থা করবেন।”

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। পরে ২৭ এপ্রিল তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত সোমবার (৩ মে) সকালের দিকে শ্বাসকষ্ট অনুভব করলে তাকে হাসপাতালে সিসিইউতে স্থানান্তর করেন। বর্তমানে তিনি ওই হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।