• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০১৯, ১০:৫৪ এএম

পাবনার ভাষাসৈনিক আনোয়ারুল হক আর নেই

পাবনার ভাষাসৈনিক আনোয়ারুল হক আর নেই

 

পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি এবং দৈনিক ইত্তেফাকের প্রবীণ সাংবাদিক ভাষাসৈনিক আনোয়ারুল হক (৭৮) আর নেই। মঙ্গলবার (২৯ জানুয়ারি) দিবাগত রাত ১টা ৫ মিনিটে পাবনা শহরের শালগাড়িয়া মহল্লার নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। আনোয়ারুল হক বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন।

মরহুম আনোয়ারুল হক বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদ সদস্য, সাবেক ছাত্রনেতা নজমুল হক নান্নু ও পাবনা জেলা পরিষদের সাবেক প্রশাসক এম সাইদুল হক চুন্নুর বড় ভাই। 

পাবনা প্রেসক্লাবের সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন জানান, বুধবার (৩০ জানুয়ারি) বাদ জোহর শহরের ঐতিহ্যবাহী চাঁপা মসজিদে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। পরে সদরের আরিফপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ মে পাবনা প্রেসক্লাবের ৫৬ বছর পূর্তিতে প্রবীণ সাংবাদিক রনেশ মৈত্র ও আনোয়ারুল হককে প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা-সম্মাননা দেয়া হয়। ১৯৬১ সালের ১ মে প্রতিষ্ঠিত পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন আনোয়ারুল হক। প্রেসক্লাব প্রতিষ্ঠার বছর ৮-৯ মে পাবনায় অনুষ্ঠিত হয় পূর্ব পাকিস্তান মফস্বল সাংবাদিক সম্মেলন। সেই সভা থেকে প্রাতিষ্ঠানিক রূপ পায় পূর্ব পাকিস্তান মফস্বল সাংবাদিক সমিতি, যা বর্তমানে বাংলাদেশ সাংবাদিক সমিতি হিসেবে পরিচিত। 
শাহীন রহমান, পাবনা।

এএস/