• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০১৯, ০৮:০৭ পিএম

পাবিপ্রবি’র প্রো-ভিসির পদত্যাগপত্র প্রত্যাহার

পাবিপ্রবি’র প্রো-ভিসির পদত্যাগপত্র প্রত্যাহার

 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম পদত্যাগপত্র জমা দেয়ার পরে আবার তা প্রত্যাহার করেছেন। তার এই ‘পদত্যাগ নাটক’ নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চলছে সমালোচনা। 

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে সচিব বরাবর অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেন ড. মো. আনোয়ারুল ইসলাম। সেখানে তিনি পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেন, গত ২০১৬ সালের ১৬ অক্টোবর থেকে প্রো-ভাইস চ্যান্সেলর হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে কাজের উপযুক্ত পরিবেশ না থাকায় তিনি উক্ত পদ থেকে পদত্যাগ করছেন। তবে তার এই পদ্যতাগপত্র গণমাধ্যমকর্মীদের হাতে আসার কিছু সময় পর জানা যায়, প্রো-ভিসি তার পদ্যাগপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এ নিয়ে শুরু হয় নানা সমালোচনা। কেন তিনি পদত্যাগপত্র জমা দিলেন, আর কেনই বা প্রত্যাহার করলেন। বিষয়টিকে ‘পদত্যাগ নাটক’ বলে মন্তব্য করছেন অনেকেই।

এ বিষয়ে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, পদত্যাগপত্র জমা দিয়েছিলাম। পরে মন্ত্রণালয়ের অনুরোধে সেটা প্রত্যাহার করে নিয়েছি। এখানে অন্য কোনো বিষয় না কারণ নেই।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম ৪ বছরের জন্যে ২০১৬ সালের ১৬ অক্টোবর পাবিপ্রবিতে প্রো-ভিসি হিসেবে যোগদান করেন। 

খ.তা