• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৬, ২০১৯, ১২:১৮ পিএম

বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে অবাক ইলিয়াস কাঞ্চন

বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে অবাক ইলিয়াস কাঞ্চন


হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অবাক হয়েছেন চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতা ইলিয়াস কাঞ্চন। গতকাল মঙ্গলবার তিনি পিস্তল ও গুলি নিয়ে বিমানবন্দরে প্রবেশ করলেও স্ক্যানিংয়ে এসব ধরা পড়েনি। এই নিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ তার কাছে দুঃখ প্রকাশও করেছেন।

গতকাল মঙ্গলবার চট্টগ্রাম যাওয়ার জন্য ইলিয়াস কাঞ্চন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আভ্যন্তরিন টার্মিনালে আসেন। তার সাথে ছিল লাইসেন্স করা ৯ এমএম পিস্তল ও ১০ রাউন্ড গুলি। প্রথম স্ক্যানিংয়ে এগুলো ধরা না পড়ায় অবাক হন এই নায়ক। পরে নিজেই গিয়ে নভোএয়ারের কাউন্টারে নিজের কাছে থাকা পিস্তল ও গুলির কথা বলেন। পরে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। তাতে তিনি অবাক হয়ে তাদের কাছে জানতে চান কেন এমনটা হয়েছে?

এতে বিমানবন্দর কর্তৃপক্ষ স্ক্যানার মেশিন সাময়িকভাবে খারাপ আছে বলে ইলিয়াস কাঞ্চনের কাছে দুঃখ প্রকাশ করেন। কিন্তু এমন একটি আন্তর্জাতিক বিমাবন্দরের স্ক্যানার খারাপ থাকার বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিয়ে পারেননি এই নায়ক। তিনি বলেন, ‘এটা মেনে নেয়ার মতো নয়। খুব শিগগিরই এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।’

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী একটি বিমানে খেলনা পিস্তল নিয়ে উঠে বিমান ‘ছিনতাইয়ের’ চেষ্টা করেন পলাশ আহমেদ নামে এক যুবক। এরপর থেকেই বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দেয়।

এসজে