• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২২, ২০১৯, ০৬:০১ পিএম
সর্বশেষ আপডেট : মে ২২, ২০১৯, ০৬:০১ পিএম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালে মানববন্ধন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালে মানববন্ধন

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (২২ মে) সকালে বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

দক্ষিণ জেলা বিএনপির সভাপতি আলহাজ এবায়েদুল হক চানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সাবেক এমপি ও উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফারহাদ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম শাহীন, কোতোয়ালি বিএনপির সভাপতি অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেলিম মোল্লা, সাংগঠনিক সম্পাদক মন্টু খান, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু, মুলাদী উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তরিকুল ইসলাম লাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জাবের আবদুল্লাহ সাদী, আজিজুর রহমান ভূইয়া মামুন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম সুজন প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকার ২ কোটি টাকার মিথ্যা দুর্নীতির অভিযোগ এনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে পুরে রেখেছে। অথচ রূপপুর পারমাণবিক কেন্দ্রে একটি বালিশ ক্রয় করার নামে ৭ কোটি টাকা ব্যয় দেখিয়ে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করে যাচ্ছে। বাংলার মানুষ একদিন এর হিসাব নেবে।

তারা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অবৈধ সরকারের কাছে করুণার জামিন প্রার্থনা করেন না। আমরা আইনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করে আনব। এ জন্য কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। তাই আগামী আন্দোলন-সংগ্রামের জন্য দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা।

এনআই