• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ১২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০২:৫২ পিএম

রংপুরে এরশাদের জানাজা সম্পন্ন, দাফন নিয়ে উত্তেজনা 

রংপুরে এরশাদের জানাজা সম্পন্ন, দাফন নিয়ে উত্তেজনা 

রংপুরে জাপা চেয়ারম্যান এরশাদের চতুর্থ জানাজা সম্পন্ন হয়েছে। এরশাদের দাফন নিয়ে দেখা দিয়েছে উত্তেজনা। দুপুর আড়াই সময় রংপুর ঈদগাঁ ময়দানে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার লাশবাহী গাড়ি পল্লীনিবাসের পথে রওনা হয়েছে।    

এর আগে জাপা চেয়ারম্যান এইচএম এরশাদের জানাজার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং প্রশাসনের কর্তারা। মঙ্গলবার (১৬ জুলাই) হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ তার নিজ এলাকা রংপুরে পৌঁছায়।

এরশাদের কফিন নিয়ে বিমানবাহিনীর একটি বিশেষ হেলিকপ্টার মঙ্গলবার বেলা ১১টা ৫০ মিনিটে রংপুর সেনানিবাসে পৌঁছায়। রংপুর জাতীয় পার্টির নেতাকর্মীরা তার লাশ গ্রহণ করেন। 

তার জানাজাকে কেন্দ্র করে র‌্যাব, পুলিশ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন ছাড়াও প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা নেয়। রংপুরের ঈদগাঁ ময়দান জানাজার জন্য প্রস্তুতি রাখা হয়।

এদিকে, রংপুর না ঢাকায় এরশাদের দাফন অনুষ্ঠিত হবে তা নিয়ে সোমবার রাত পর্যন্তও বিতর্ক থাকলেও মঙ্গলবার তা অনেকটাই নমনীয় হয়েছে বলে মনে হচ্ছে। দলীয় নেতারা বলছেন, সরকারের সিদ্ধান্তই তাদের সিদ্ধান্ত। 

এদিকে, সকাল ৯টা থেকেই দেখা গেছে, জানাজা মাঠে জাতীয় পার্টির নেতাকর্মীরা আসতে শুরু করে। এরশাদের জানাজাকে কেন্দ্র এবং তার প্রতি শ্রদ্ধা জানাতে সকাল থেকেই নগরীর অধিকাংশ দোকানপাট বন্ধ রাখে।  

কেএসটি