• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৪, ২০১৯, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০১৯, ০৩:২৮ পিএম

ডেঙ্গু দমনের নামে ফটোসেশন হচ্ছে : জয়নুল ফারুক

ডেঙ্গু দমনের নামে ফটোসেশন হচ্ছে : জয়নুল ফারুক
জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক - ছবি : জাগরণ

ফটোসেশনের জন্য ডেঙ্গু দমনের নামে অভিযান চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। তিনি বলছেন, ডেঙ্গু মোকাবিলায় এবং বানভাসী মানুষের দুঃখ কষ্ট লাগবে এই সরকার যে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে, আজকের পত্রিকাগুলো পড়লে দুই মেয়র এবং তথ্যমন্ত্রীর যে হাস্যকর ছবি প্রকাশিত হয়েছে সেটা দেখা গেছে। এখানে ফিল্মি স্টাইলে, নাটক স্টাইলে শুধু ফটোসেশনের জন্য ডেঙ্গু দমনের নামে অভিযান চালানো হয়েছে। এভাবে কখনো ঢাকা শহর থেকে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়।

রোববার (৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন ঢাকা মহানগর উত্তর আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, যে সরকার সত্যিকার অর্থে মানুষকে ভালবাসে না, যে সরকার দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়, যে সরকার বিনা ভোটে নির্বাচিত হয়ে সংসদ পরিচালনা করে, যে সরকার জনগণকে স্বাধীনভাবে কথা বলার সুযোগ দেয় না, যে সরকারের শাসনামলে পার্লামেন্ট থাকে কিন্তু বিরোধী দল থাকে না, যে পার্লামেন্টে মমতাজের গান শোনা যায় ‘ফাইট্টা যায়’, সেই সরকারের কাছে আমরা কীভাবে দাবি করতে পারি ডেঙ্গু দমনের জন্য। প্রতিদিন হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে কিন্তু সরকারের এমপি মন্ত্রীরা শুধু মিডিয়ায় মুখরোচক কথা বলছেন।

আয়োজক সংগঠনের সভাপতি মোস্তফা গাজী দুদুর সভাপতিত্বে এবং সংগঠনের প্রচার সম্পাদক গোলাম সারওয়ার সরকারের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

টিএস/ এফসি

আরও পড়ুন