• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৪:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৪:৪৪ পিএম

হয় মুক্তি হবে, না হয় মৃত্যু হবে: অলি

হয় মুক্তি হবে, না হয় মৃত্যু হবে: অলি

দেশের বর্তমান ভয়াবহ পরিস্থিতিতে দেশের মানুষকে অবশ্যই আল্লাহর কাছে ক্ষমা চাইতে আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সভাপতি ও জাতীয় মুক্তিমঞ্চের প্রধান কর্নেল অলি আহমদ বীর বিক্রম। তিনি বলেন, এ পরিস্থিতি থেকে মুক্তির পথ আমাদের বের করতে হবে। আমাদের ‘জাতীয় মুক্তিমঞ্চে’র অন্যতম লক্ষ্য হলো দেশের জনগণকে মুক্তি দেয়া। হয় মুক্তি হবে, না হয় মৃত্যু হবে।

মঙ্গলবার (০৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘দেশের সার্বিক বিরাজমান পরিস্থিতি- উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ এ কথা বলেন। 

বৈঠকে উপস্থিত থাকা আটটি দলের প্রতিনিধিদের উদ্দেশ করে কর্নেল অলি বলেন, জনগণকে বাঁচানোর জন্য মুক্তিযুদ্ধের সময় আপনারা যেভাবে এগিয়ে এসেছিলেন, আমি মঞ্চে বলেছিলাম, ‘হয় মুক্তি হবে না হয় মৃত্যু হবে, সেই প্রতিজ্ঞা করে আপনারা এখান থেকে যাবেন। দেশকে বাঁচান দেশের জনগণকে বাঁচান’।

তিনি বলেন, দেশের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিরা নির্বাচিত হয় নাই। বিগত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ও নির্বাচনকালীন সময়ে জনগণ বিভিন্নভাবে নির্যাতিত ও অত্যাচারিত হয়েছে। কারণ দেশ স্বাধীন হয়েছে জনগণ স্বাধীন হয় নাই। তাই আমাদের সকলকে জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে। আইনের শাসন, সুশাসন, ন্যায় বিচার, মানবাধিকার, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, দলীয়করণ মুক্ত বাংলাদেশ গঠন করতে হবে। আমরা একে অপরকে দোষারোপ করে কখনও দেশকে তার অভিষ্ট লক্ষে পৌঁছাতে পারবো না। সবাইকে সত্য উপলব্ধি করতে হবে, ন্যায়ের পক্ষে থাকতে হবে। 

জাতীয় মুক্তিমঞ্চের আয়োজিত গোলটেবিল বৈঠকে বক্তরা ডেঙ্গু মহামারি, নাজুক অর্থনৈতিক- শেয়ারবাজার ও ব্যাংকের টাকা লুণ্ঠন এবং বিদেশে টাকা পাচার, ভয়াবহ বন্যা এবং অপর্যাপ্ত ত্রাণ ব্যবস্থা, রাজনৈতিক সংকট, গজব ও গুজব ইত্যাদি বিষয়ে আলোকপাত  করেন।

বৈঠকে বক্তাদের বক্তব্যের আলোচিত বিষয় গুলো উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে দেশে ব্যাংক আছে টাকা নাই, হাসপাতালে ওষুধ নাই, মশা মারার ওষুধ নাই, ডেঙ্গু রোগীদের চিকিৎসা নাই, আদালত আছে বিচার নাই, কথা বলার অধিকার নাই, ভয়াবহ বন্যা আক্রান্তদের জন্য রিলিফ নাই, ঘরে ভাত নাই, পকেটে টাকা নাই, যোগ্য ব্যক্তিদের কদর নেই, সমাজের মনুষ্যত্ব নেই, সংসদ সদস্য আছে তারা মনোনীত নন, পার্লামেন্ট আছে বিরোধী দল নাই, লোহার রডের পরিবর্তে বাঁশ দিতে ভবন নির্মিত হয় কারো মাথাব্যাথা নেই, রাষ্ট্র স্বাধীন তবে জনগণ স্বাধীন নয়। শিক্ষিত যুবকরা রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে চাকরির কোনো সংস্থান নাই, নালা নর্দমা পরিস্কার নাই, নদী খাল আছে সংস্কার নাই, গালাগালি ছাড়া বক্তব্য নাই, গঠনমূলক আলোচনা ও সমাবেশ করার পরিবেশ নাই, রাষ্ট্র আছে গণতন্ত্র নাই, মানুষের মনে শান্তি নাই চোখে ঘুম নাই জীবনের নিরাপত্তা নাই, সমস্যা গুলো থেকে উত্তরণের উপায় কি? 

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক এর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, নিউ নেশন পত্রিকার  সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, কল্যাণ পার্টির সহ সভাপতি শাহিদুর রহমান তামান্না প্রমুখ।

টিএস/টিএফ

আরও পড়ুন