• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০৯:১০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ০৯:১০ পিএম

২৯৭ জনের মধ্যে ১৬১ জনের পদত্যাগ

মানিকগঞ্জ বিএনপির অভ্যন্তরীণ কোন্দল চরমে

মানিকগঞ্জ বিএনপির অভ্যন্তরীণ কোন্দল চরমে
সংবাদ সম্মেলনে উপস্থিত মানিকগঞ্জ বিএনপির পদত্যাগী নেতারা - ছবি : জাগরণ

নবগঠিত মানিকগঞ্জের ৭টি উপজেলা ও ২টি পৌরসভা কমিটির অধিকাংশ নেতা পদত্যাগ করেছেন। বুধবার (২ অক্টোবর) দুপুরে মানিকগঞ্জ জেলা শহরের একটি হোটেলে জেলা বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে পদত্যাগকারী নেতারা তাদের পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দেন।

গত ১১ সেপ্টেম্বর জেলা আহ্বায়ক কমিটি মানিকগঞ্জের সাতটি উপজেলা ও দুটি পৌরসভার প্রতিটিতে ৩৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে। ৯টি কমিটির মোট ২৯৭ সদস্যের মধ্য থেকে ১৬১ জন ইতিমধ্যে পদত্যাগ করলেন।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য অ্যাডভোকেট মোকসেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আজাদ হোসেন খান, তোজাম্মেল হক তোজা, আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান ভুইয়া ফরিদ, আব্দুল বাতেন ও এসএমএম ইকবাল হোসেন।

এছাড়া ৯টি কমিটির পদত্যাগী নেতাদের মধ্যে বক্তব্য দেন মানিকগঞ্জ পৌর কমিটির যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দিন আহাম্মেদ যাদু, সাটুরিয়া উপজেলা কমিটির সদস্য আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখন, শিবালয় উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক সত্যেকান্তি পণ্ডিত ভজন ও রহমত আলী লাভলু, দৌলতপুর উপজেলা কমিটির সদস্য হাজী মো. গোলাম মোস্তফা ও যুগ্ম আহ্বায়ক লোকমান হোসেন, সিঙ্গাইর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আবিদুর রহমান রোমান, সিঙ্গাইর পৌর কমিটির সদস্য খান মো. রুমী, ঘিওর উপজেলা  কমিটির সদস্য আহমেদ রাসেল, মো. লিয়াকত হোসেন ও অ্যাডভোকেট আবু কায়সার রেজা, অ্যাডভোকেট ফিরোজ আলম বাবু, হরিরামপুর উপজেলা কমিটির সদস্য মোশারফ হোসেন শিকদার ও যুগ্ম আহ্বায়ক আব্দুল কুদ্দুস, মানিকগঞ্জ সদর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম নুরু।

তারা বলেন, চলতি বছরের ১ মে গঠিত জেলা বিএনপির কমিটির আহ্বায়ক জামিলুর রশিদ খান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান আতা, যুগ্ম আহ্বায়ক মোতালেব হোসেন এবং সদস্যসচিব এসএ জিন্নাহ কবির অজ্ঞাত স্থানে গোপনে মিটিং করে তাদের পছন্দের লোকজনকে দিয়ে ১১ সেপ্টেম্বর জেলার ৭টি উপজেলা এবং ২টি পৌর কমিটি গঠন করেন।

তারা অভিযোগ করেন, গঠিত কমিটিতে দলের দীর্ঘদিনের পরীক্ষিত ও ত্যাগী নেতাদের বাদ দেয়া হয়েছে এবং অনেককে অবমূল্যায়ন করা হয়েছে। তড়িঘড়ি করে অযোগ্য, নিষ্ক্রিয় এবং ভিন্ন রাজনৈতিক দলের সাথে জড়িত ব্যক্তিদেরকে এই কমিটিতে রাখা হয়েছে। ওই সব কমিটি বিলুপ্ত করে সবার মতামতের ওপর ভিত্তি করে নতুন করে কমিটি গঠনের দাবি জানান পদত্যাগী নেতারা।

তবে জেলা বিএনপির আহ্বায়ক জামিলুর রশিদ খান ও সদস্যসচিব এস এ কবির জিন্নাহ বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছেন। সবার মতামত নিয়ে যথাযথ প্রক্রিয়াতেই কমিটি গঠন করা হয়েছে বলে তারা দাবি করেন। পাল্টা অভিযোগ করে তারা বলেন, যারা কমিটির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, তারা দলের সাথে ষড়যন্ত্র করছেন।

এনআই

আরও পড়ুন