• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৮, ০৬:১৪ পিএম

মির্জা আব্বাসের নির্বাচনী প্রচারে হামলার অভিযোগ

মির্জা আব্বাসের নির্বাচনী প্রচারে হামলার অভিযোগ

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা-৮ আসনে বিএনপির প্রার্থী মির্জা আব্বাসের নির্বাচনী প্রচারণার সময় হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

শনিবার মির্জা আব্বাস অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারণার সময় সেগুনবাগিচা কাঁচাবাজারের সামনে আওয়ামী লীগের সন্ত্রাসীরা তার ওপর সশস্ত্র হামলা চালিয়েছে। তিনি বলেন, হামলা-মামলা হলেও তাঁরা নির্বাচন থেকে পালিয়ে যাবে না। আঘাত এলে বীরের মতো বুক পেতে নেবেন, পিঠে আঘাত করতে দেবেন না।

সরকারের উদ্দেশে বিএনপির সিনিয়র এই নেতা বলেন, কী করলে খুশি হবেন, প্রকাশ্যে বলে দেন। সরকার বলছে বিএনপি নির্বাচন থেকে সরে যেতে চাইছে। আমি বলবো, সরকার বিএনপিকে নির্বাচন থেকে সরানোর চেষ্টা করছে, কিন্তু বিএনপি নির্বাচন থেকে সরবে না।

শনিবার দুপুরে শাহজাহানপুরের নিজ বাসায় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা আব্বাস। এ সময় তিনি বলেন, দলের নেতাকর্মীরা রক্ষা না করলে তিনি হয়তো মরে যেতেন।

মির্জা আব্বাস বলেন, প্রচারণায় একদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালাচ্ছে অন্যদিকে পুলিশ গ্রেফতার করছে। হামলায় ৬০ জন আহত হয়েছে। আহতদের অনেকেই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পুলিশ ৯ জনকে গ্রেফতার করেছে।

তিনি বলেন, হামলা-মামলা দিয়ে নির্বাচন থেকে সরানো যাবে না। বিএনপি পলায়নপর হবে না। জনগণ ভোট দেবে, বিএনপি ও ঐক্যফ্রন্টে তার প্রতিফলন ঘটবে। তা না হলে জনগণ বুঝবে সরকার ও নির্বাচন কমিশন জনগণের সঙ্গে ধাপ্পাবাজি করছে।

‘নির্বাচনের পর কী হবে এই মুহূর্তে তা ভবিষ্যতবাণী করতে চাই না’ উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, রমনা ও শাহবাগ থানায় অভিযোগ জানাতে গেলে আমাদের অভিযোগ গ্রহণ করা হয়নি। নির্বাচনী প্রচারণার আগে রমনা ও শাহবাগ থানায় চিঠি দিয়েছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেননি। এমনকি শাহবাগ থানা চিঠি গ্রহণ করেনি। হামলার সময় পুলিশের দুই কর্মকর্তাকে অনুরোধ করা সত্ত্বেও তারা হামলা প্রতিরোধ করতে আসেনি বলেও অভিযোগ করেন ঢাকা-৮ আসনের বিএনপির প্রার্থী মির্জা আব্বাস।

এদিকে এ হামলার বিষয়ে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম বলেন, মারামারির সংবাদ পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার শুরু কীভাবে ও শেষ পরিণতি কী হয়েছে তা জানার পর বিস্তারিত বলতে পারবো।

 টিএস/এসজেড/আরআই