• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০১৮, ০৩:৩০ পিএম

ইসির বডি ল্যাঙ্গুয়েজ শান্তিপূর্ণ ভোটের জন্য পর্যাপ্ত নয় : বাম জোট

ইসির বডি ল্যাঙ্গুয়েজ শান্তিপূর্ণ ভোটের জন্য পর্যাপ্ত নয় : বাম জোট
রুহিন হোসেন প্রিন্স। ছবি : তার ফেসবুক থেকে

 

চলমান পরিস্থিতিতে ভোটের মাঠে টিকে থাকার জন্য যে ধরনের সমতল অবস্থা প্রয়োজন তা এখনও তৈরি হয়নি বলে দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট।

আজ সোমবার (১৫ ডিসেম্বর) দুপুরে দলের প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে ইসি সচিবের সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমের কাছে এ অভিযোগ করেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় বাম জোটের প্রার্থীদের ওপর হামলা করছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। কিছু কিছু ক্ষেত্রে আমাদের প্রার্থীরা ভোটের প্রচারণায় গিয়ে বাধার সম্মুখীন হচ্ছেন আইন-শৃঙ্খলা বাহিনীরও। এই পরিস্থিতিতে নির্বাচনে টিকে থাকার জন্য নির্বাচন কমিশনের শক্তিশালী ভূমিকা প্রয়োজন।

রুহিন হোসেন প্রিন্স আরও বলেন, আমরা এখনও কমিশনের ওপর আস্থা রাখতে চাই। কিন্তু কমিশনের ‘বডি ল্যাঙ্গুয়েজ’ শান্তিপূর্ণ ভোটের পরিবেশ তৈরির জন্য পর্যাপ্ত নয়।

তিনি বলেন, যে সব নির্বাচনি এলাকায় রিটার্নিং অফিসারের ভূমিকা শক্তিশালী সেখানে অনিয়মের ঘটনা তুলনামূলক কম। আমাদের এ বক্তব্যের সঙ্গে নির্বাচন কমিশনও একমত।

সচিব বরাবর লিখিত চিঠিতে সারাদেশের ১৩টি আসনের বাম জোটের প্রার্থীদের প্রচারণায় আওয়ামী লীগ-ছাত্রলীগের বাধা্, নেতা-কর্মীদের মারধর, পোস্টার-লিফলেট-ব্যানার ছিনিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। আসনগুলো হলো- খুলনা-৩, নেত্রকোনা-৪, বরিশাল-৫, কুষ্টিয়া-৩, জামালপুর-২, দিনাজপুর-৪, ঢাকা-৬, ১২, ১৩, ১৪, ১৭।

হাশা/এসএমএম