• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৯, ০১:১০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৪, ২০১৯, ০১:১০ পিএম

সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম স্মরণে যশোরে নানা আয়োজন

সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম স্মরণে যশোরে নানা আয়োজন
তরিকুল ইসলাম স্মরণে যশোর জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে পত্রিব কোরআন শরীফ বিতরণ করা হয়-ছবি : জাগরণ

নানা আয়োজনের মধ্য দিয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী পালন করছে যশোর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠন। 

সোমবার (৪ নভেম্বর) সকালে স্থানীয় কারবালার মাঠে যশোর জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে পত্রিব কোরআন শরীফ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে তরিকুল ইসলামের কবর জিয়ারত ও দোয়া করা হয়। পবিত্র কোরআন বিতরণ অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীসহ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলামের ছেলে অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির আহ্বায়ক নারগিস ইসলাম, সদস্য সচিব সাবেরুল হক সাবুসহ কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সাদস্য শামসুদ্দিন দিদার জানান, দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে যশোর জেলা যুবদলের উদ্যোগে যশোর পৌরসভার ৯টি ওয়ার্ডে দরিদ্রের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিল।

কৃষক দলের সহ-সভাপতি আনোয়ারুল কবির নান্টু বলেন, তরিকুল ইসলাম ছিলেন মওলানা ভাসানীর ভাবানুসারী ও জিয়াউর রহমানের অনুসারী হিসেবে এ অঞ্চলের একমাত্র মজলুম জননেতা।

টিএস/এসএমএম