• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০১৮, ০৫:৫১ পিএম

বরিশালে বিএনপি-জামায়াতের ২৫ নেতা-কর্মী আটক

বরিশালে বিএনপি-জামায়াতের ২৫ নেতা-কর্মী আটক

 

বরিশালে গত দু’দিনে বিএনপি ও জামায়াতের ৪৬ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে নগর পুলিশ। এর মধ্যে বুধবার (১৯ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ২৫ জনকে গ্রেপ্তার করা হয়। এদের বিরুদ্ধে পূর্বের বিভিন্ন মামলা রয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের মুখপাত্র ও সহকারী কমিশনার (ডিবি) নাসির উদ্দিন মল্লিক।

এদিকে বুধবার (১৯ ডিসেম্বর) ধানের শীষের লিফলেট বিতরণকালে বিএনপি’র যুগ্ম মহাসচিব ও সদর আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী মজিবর রহমান সরোয়ারের স্ত্রী নাসিমা সরোয়ারকে আটকের অভিযোগ করেছেন বিএনপি’র নেতারা। যদিও পরে তাকে ছেড়ে দেয়া হয়।

আটকদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- মহানগর বিএনপি’র সহ-সভাপতি সৈয়দ আহসান কবির হাসান, দক্ষিণ জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আলহাজ্ব মন্টু খান, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন, সহ-সভাপতি সাজ্জাদ হোসেন, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক সামসুল কবির ফরহাদ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তাবিত সাধারণ সম্পাদক নাঈমুল হাসান প্রিন্স, স্বেচ্ছাসেবক দল চরকাউয়া ইউনিয়নের সভাপতি মো. মাসুম হাওলাদার, চাঁদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল খায়ের জলিল, বিএনপি নেতা খালেদ হোসেন বাবর, জামায়াত নেতা মো. জাকির হোসেন, ওয়ার্ড বিএনপির সভাপতি শাহিনসহ ২১ জন।

সদর আসনে বিএনপি’র ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক জিয়াউদ্দিন সিকদার বলেন, সকালে ধানের শীষের পক্ষে নগরীর সরকারি সৈয়দ হাতেম আলী কলেজে প্রচারণা চলছিলো। ধানের শীষের প্রার্থী মজিবর রহমান সরোয়ারের সহধর্মীনি নাসিমা সরোয়ার সেখানে ক্যাম্পেইন করছিলেন। হঠাৎ কোতয়ালী মডেল থানা পুলিশ সেখানে প্রচার প্রচারনায় বাঁধা সৃষ্টি করে সেখান থেকে বিএনপি, ছাত্র ও যুবদলের ৫ নেতাকে আটক করে। নাসিমা সরোয়ারকেও টেনে গাড়িতে তোলা হলেও নেতা-কর্মীদের বাঁধার মুখে তাকে ছেড়ে দেয়া হয়। তবে পুলিশের পক্ষ থেকে প্রার্থীর স্ত্রীকে আটকের অভিযোগ অস্বীকার করা হয়েছে।

কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম বলেন, যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে জামায়াতের ৮ এবং বিএনপি’র ১৩ জন। এদের বিরুদ্ধে আগের অনেকগুলো মামলা রয়েছে। ওইসব মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, সোমবার (১৭ ডিসেম্বর) থেকে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাত পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন এলাকার ৪টি থানা পুলিশ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের আরো ২১ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করে। যার মধ্যে কোতয়ালী মডেল থানায় ২১, এয়ারপোর্ট থানায় ৩ ও কাউনিয়া থানায় ১ জন।

এসসি/এসজেড