• ঢাকা
  • বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০৮:২২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ০৮:২৪ পিএম

পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল

জাগরণ প্রতিবেদক
পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল
বিক্ষোভ মিছিল বের করে বাড্ডা থানা বিএনপি-ছবি : জাগরণ

পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। 

সোমবার (১৮ নভেম্বর)  রাজধানীর শাহবাগ, কামরাঙ্গীর চর, কলাবাগান, সূত্রাপুর, ওয়ারী, কদমতলী, যাত্রাবাড়ী, মুগদা, পল্টন, মতিঝিল, সবুজবাগ, কোতয়ালী, চকবাজার, লালবাগ, খিলগাঁও, মোহাম্মদপুর, বাড্ডাসহ থানায় থানায় এই কর্মসূচি পালন করা হয়। 

শাহবাগ থানা বিএনপি পল্টনের প্রীতম হোটেলে সামনে বিক্ষোভ মিছিল বের করে। এতে অংশ নেন ২০ নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম স্বপন, সাংগঠনিক সম্পাদক শামসুদ্দিন ভূঁইয়া, তৌহিদুল ইসলাম বাবু, হযরত আলী, আবদু রশিদ, দুলাল মিয়া, ইয়াছিল মুরাদ, ইমাম হোসেন, মোহাম্ম হাসান, ডা. জামাল, মোহাম্মদ সুমন, মোহাম্মদ শফিকসহ আরও অনেকে।

কামরাঙ্গীর চর থানা বিএনপি ছাপড়া মসজিদ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করেন। থানা সভাপতি মনির হোসেন মনিরের নেতৃত্বে মিছিলে অংশ নেন- আওলাদ হোসেন, পারভেজ মিয়া, জাহাঙ্গীর খান, খায়ের উদ্দিন, চান মিয়াসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

নগরীর ইস্টার্ন প্লাজার সামনে থেকে বিক্ষোভ মিছিল করে কলাবাগান থানা বিএনপি। ঢাকা মহানগর বিএনপির সহ-সভাপতি ও থানা বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম সিরাজের নেতৃত্বে মিছিলে অংশ নেন খালেদ কিবরিয়া লাখী, কামাল হোসেন, নাসির, নিজাম পাটোয়ারী, স্বপন, আলাউদ্দিন, ছাত্রদল, যুবদলসহ বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সূত্রাপুর ও ওয়ারী থানা বিএনপির উদ্যোগে সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম আজিজের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয় জজ কোর্টের সামনে থেকে। মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ারী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা সেলিম, ওয়ারী থানা বিএনপি নেতা মাহাফুজুর রহমান মনা, আমির হোসেন, ইব্রাহিম মোল্লা, ৪২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোহাম্মদ মোহন, সাধারণ সম্পাদক দেলোয়ার, ৪৪ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মোহাম্ম জন, মহানগর দক্ষিণের ছাত্রদল সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন, স্বেচ্ছাসেবক দল সূত্রাপর থানার আহবায়ক রাম শাহা সুমন, যুগ্ম আহবায়ক নাদিম, সালাম সরদার, ইমরান, রাহাতসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

জুরাইন রেলগেট থেকে বিক্ষোভ মিছিল করে কদমতলী থানা বিএনপি। মিছিলে কদমতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক বাদল রানা, আলমগীর খান লিপু, আনোয়ার হোসেন স্বপন, নাসির, তাজুল ইসলাম, কামরুল ইসলাম, আজিজ খান ইমন, লিটন, শিমুল, আল-আমিনসহ ছাত্রদল ও যুবদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। 

ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি ও থানা বিএনপির সভাপতি জয়নাল আবেদিন রতন, ঢাকা মহানগর দক্ষিণ সহ-সাধারণ সম্পাদক ও থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আকবর হোসেন ভূঁইয়া নান্টু, সাধারণ সম্পাদক আবুল হাশেমের নেতৃত্বে  ডেমরা স্টাফ কোয়ার্টার সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে ডেমরা থানা বিএনপি। মিছিলে অন্যান্যদের মধ্যে মোফাজ্জল হোসেন, মাহাবুব, আবু নোমান, শামীম, বাবু, আবুল কাশেম, গফুর, শওকত আকবর, শাওন খানসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

ঢাকা মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও থানা বিএনপির সভাপতি আ ন ম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক আলীম আল বারী জুয়েলের নেতৃত্বে দয়াগঞ্জ মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে শ্যামপুর থানা বিএনপি। মিছিলে ইমতিয়াজ আহমেদ টিপু, আবদুল মান্নান, নজরুল ইমলাম, শামীম, রনি, এনামুল, আলী মিন্টুসহ ছাত্রদল, যুবদল এবং স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা অংশ নেন। জুরাইন রেল গেটে থেকে বের হওয়া মিছিলে অংশ নেন শাহ আলম মোল্লা, জাকির হোসেন মেম্বরসহ ছাত্রদল, যুবদল, এবং স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা।

থানা সভাপতি মজিবুর রহমান মজু ও সাধারণ সম্পাদক আবদুল আজিজের নেতৃত্বে শিকদার মেডিকেলের সামনে থেকে মিছিল বের করে হাজারীবাগ থানা বিএনপি। এতে অন্যান্যের মধ্যে আবদু রউফ সবুজ, ১৪ ওয়ার্ড সভাপতি জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সাধারণ সম্পাদক হুমায়ু কবির, ২২ ওয়ার্ড সভাপতি নুরুল হক আরজু, সাধারণ সম্পাদক আলী হোসেন, ফয়েজসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

লোহারপুল মোড় থেকে মিছিল বের করে গেন্ডারিয়া থানা বিএনপি। মিছিলে হাফেজ ওয়াসেক বিল্লাহ, জাকির হোসেন, আমিন, টিটুসহ বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

নর্থ সাউথ রোড আলু বাজার মার্কেট থেকে মিছিল বের করে বংশাল থানা বিএনপি। থানা সাধারণ সম্পাদক মামুন আহমেদের নেতৃত্বে আদিল, কামাল, আবদুর রহমান, রাসেল, ডালিম, লিটনসহ থানা বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

মগবাজার ওয়ালেস রেল গেট থেকে মিছিল বের করে রমনা থানা বিএনপি। ১৯ নং ওয়ার্ড সভাপতি আবু মোতালেব রুবেলের নেতৃত্বে অংশ নেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, আবদু রহমান, সুমন, রোমান মৃধা, শাহিন, হৃদয়সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

সিটি কলেজের সামনে মিছিল বের করে ধানমণ্ডি থানা বিএনপি। এতে অংশ নেন কাবিরুল হায়দার চৌধুরী, শাহাদৎ হোসেন সৈকত,শফিক ভূঁইয়া, রফিকুল ইসলাম ভূঁইয়াসহ থানা অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

গুলশান-বাড্ডা লিংক রোড থেকে মিছিল বের করে বাড্ডা থানা বিএনপি। মিছিলে অংশ নেন ঢাকা মহানগর উত্তর যুগ্ম সম্পাদক এ জি এম শামসুল হক, বাড্ডা থানা সভাপতি তাজুল ইসলাম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক আবদুল কাদের বাবু, হারুন অর রশিদ, রেজাউল করিম, অলিউজ্জামান মিঠু, নাজমা সিকদার, জসিম সিকদারসহ থানা বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। 

রূপনগর থানা বিএনপির মিছিলে অংশ নেন সভাপতি আবদুল আউয়াল ও সাধারণ সম্পাদক মজিবুল হক, মুজিবুর রহমান, শিপু মোল্লা, নজরুল ইসলাম শাহীন, কামাল হোসেন জালাল সহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি আতিকুল ইসলাম মতিনের নেতৃত্বে মোহাম্মদপুর থানা বিএনপির বিক্ষোভ মিছিলে অংশ নেন এনায়েতুল্লাহ হাফিজ, সাকিব সারোয়ার, ইসহাক, নাসির উদ্দিন, এ এম এস আহম্মদ আলী, জয়নাল আবেদীন, আনোয়ার হোসেন মাসুদ, দেলোয়ার হোসেন মামুন, রাজেশ, সাজিদুল খান রনি, মাসুম বাবুলসহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ। আরেকটি মিছিলে অংশ নেন ইউসুফ, আলমগীর হোসেন লাবু, ইসমাঈল, জামাল হোসেন, ওমর ফারুক, চৌধুরী বকশিসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

দক্ষিণ খান থানা বিএনপির বিক্ষোভ মিছিলে অংশ নেন থানা বিএনপির সভাপতি শাহাবুদ্দিন সাগর, সাধারণ সম্পাদক আলী আকবর আলী, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম বাবুল, গিয়াস উদ্দিন, জাহাঙ্গীর আলম, আলী হোসেন রাজু, শাহ জালাল, আমান উল্লাহ আমান, সৈয়দ দেলোয়ার, আলম মেম্বার, কবির, সেলিম রেজা, হযরত আলী, আবদুল্লাহ, এম এম সালামসহ আরও অনেকে। 

রামপুরা থানা বিএনপির মিছিলে অংশ নেন জহিরুল ইসলাম জহির, রবিউল ইসলাম, নজরুল ইসলাম, মুরশেদ আল বাবু, শেখ হেলাল, মাসুদুর রহমান, রুহল আমিনসহ থানা ও ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দ।

কাফরুল, ভাসানটেক ও ক্যান্টনমেন্ট থানা বিএনপির মিছিল অংশ নেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি, থানার সভাপতি আক্তার হোসেন জিল্লু, সাধারণ সম্পাদক একরাম বাবুসহ থানা ও ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

টিএস/এসএমএম

আরও পড়ুন