• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০৫:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০৫:৪৬ পিএম

অনির্বাচিত সরকারের অপশাসনে জনজীবন বিপর্যস্ত : জেএসডি

অনির্বাচিত সরকারের অপশাসনে জনজীবন বিপর্যস্ত : জেএসডি

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) নেতারা অভিযোগ করেছেন, অনির্বাচিত সরকারের অপশাসনে জনজীবন বিপর্যস্ত। সরকার দলীয় স্বার্থে ও ব্যক্তি-গোষ্ঠী স্বার্থে অবাধে লুণ্ঠন চালিয়ে যাচ্ছে। ক্ষমতা টিকিয়ে রাখার স্বার্থে রাষ্ট্রীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করেছে। দলীয় সিন্ডিকেটের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের সামর্থ্যে বাইরে নিয়ে গেছে। দৈনন্দিন জীবনযাত্রায় অভাব-অনটনের সঙ্গে সামাজিক অস্থিরতা ও নিরাপত্তাহীনতায় জনগণ দিশেহারা। প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে সামাজিক অস্থিরতার পরিণতি ভয়াবহ হতে বাধ্য। জাতিকে এ অবস্থা থেকে রক্ষা করতে হবে। দেশের সর্বস্তরের শ্রম-কর্ম-পেশার মানুষের সঙ্গে রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশীদারিত্বভিত্তিক জাতীয় সরকারই জনগণকে রক্ষা করার একমাত্র উপায়।

সোমবার (২৫ নভেম্বর) বিকাল ৪টায় ফেনী জেলা জেএসডির কাউন্সিল-২০১৯ এর উদ্বোধনী অধিবেশনে জেএসডি নেতারা এসব কথা বলেন। ফেনীর শহীদ সালাম কমিউনিটি সেন্টারে আয়োজিত কাউন্সিল উদ্বোধন করেন জেএসডি স্টিয়ারিং কমিটির সদস্য মোহাম্মদ সিরাজ মিয়া। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেএসডির সহ-সভাপতি তানিয়া রব। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেএসডির যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। 

কাউন্সিলে কফিল উদ্দিন আহম্মেদকে সভাপতি ও বাবু হীরা লাল চক্রবর্তীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট ফেনী জেলা কমিটি গঠন করা হয়।

ফেনী জেলা জেএসডির আহ্বায়ক হীরা লাল চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিল সভায় বক্তব্য রাখেন আনোয়ারুল কবির মানিক, কফিল উদ্দিন আহমেদ, অধ্যক্ষ কামাল উদ্দিন মোল্লা, মীর আহমেদ মজুমদার মীরু, হালিম উল্লাহ মজুমদার, কামাল উদ্দিন ভূঁইয়া, একেএম জুয়েল, আবদুল আজিজ ডলার, নুর আহমেদ কামাল, মহসিন ভূঁইয়া, এমএইচ জাহাঙ্গীর, ইঞ্জিনিয়ার নুরুল আলম মোল্লা, তাহের উদ্দিন মহিম, শাহাদাত হোসেন সবুজ, সায়েম সিকদার, কানিজ ফাতেমা রুহি প্রমুখ। 

টিএস/ এফসি

আরও পড়ুন