• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০১৯, ০৫:৫০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০১৯, ০৫:৫০ পিএম

‘দেশে আজ গণতন্ত্র অনুপস্থিত’

‘দেশে আজ গণতন্ত্র অনুপস্থিত’

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেছেন, আমরা যুদ্ধ করেছি গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য। অথচ দেশে আজ গণতন্ত্র অনুপস্থিত। আমরা যে উদ্দেশ্যে যুদ্ধ করেছি তা বাস্তবায়িত হয়নি।

রোববার (০১ ডিসেম্বর) বিজয়ের মাস ডিসেম্বরে বাংলাদেশ কল্যাণ পার্টিরে একযুগপূর্তি উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তাদান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। 

সৈয়দ ইবরাহিম বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের সকলকে দলমত নির্বিশেষে একসঙ্গে কাজ করতে হবে। মানবতার কল্যাণে কাজ করাই আমাদের লক্ষ্য। এজন্য আমরা রক্তদান কর্মসূচি পালন করছি। রক্তের কোনো বিকল্প তৈরি হয়নি। অথচ প্রতিদিনই রক্ত দরকার। 

তিনি বলেন, বাংলাদেশ কল্যাণপার্টি প্রতিষ্ঠার যুগপূর্তি পালন করতে যাচ্ছে আগামী ৪ঠা ডিসেম্বর। তাই বিজয়ের মাস উপলক্ষে কল্যাণ পার্টির অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক কল্যাণ পার্টির উদ্যোগে এই আয়োজন। তিনি জানান, আত্মমানবতার সেবায় রক্তদান একটি অন্যান্য কার্যক্রম। বাংলাদেশ কল্যাণ পার্টির যুগপূর্তিতে সকলের দোয়া চাই। যারা স্বেচ্ছায় রক্ত দিয়েছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান। রক্তদান কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা করে কোয়ান্টাম ফাউন্ডেশন। 

এ সময় উপস্থিত ছিলেন- পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবির ভূইয়া পিন্টু, ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, আলী হোসেন ফরাজী, মাহমুদ খান, সামসুদ্দিন পারভেজ, যুগ্ম মহাসচিব সোহেল মোল্লা, দপ্তর সম্পাদক আল আমিন ভূইয়া রিপন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মাহমুদুল হাসান, উপ দপ্তর বিষয়ক সম্পাদক মুছা মিয়া মজুমদার, কৃষক কল্যাণ পার্টির সদস্য সচিব এরশাদুর রহমান প্রমুখ। 
এ সময়ে পার্টির নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

টিএস/টিএফ

আরও পড়ুন