• ঢাকা
  • রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ১ পৌষ ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ০৩:০৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ০৩:১১ পিএম

হুমকি না দিয়ে আইনি লড়াইয়ে খালেদাকে মুক্তির পরামর্শ নাসিমের

জাগরণ প্রতিবেদক  
হুমকি না দিয়ে আইনি লড়াইয়ে খালেদাকে মুক্তির পরামর্শ নাসিমের
আলোচনা সভায় বক্তব্য রাখছেন ১৪ দল মুখপাত্র মোহাম্মদ নাসিম -ছবি : জাগরণ

হুমকি না দিয়ে বড় আইনজীবী নিয়োগ করে আইনি লড়াইয়ের মধ্যদিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপির প্রতি পরামর্শ দিয়েছেন ১৪ দল মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, হুমকি দিয়ে আইন-আদালতের কার্যক্রম বন্ধ করা যাবে না। 

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনির্য়াস ইন্সটিটিউশন ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনায় তিনি এসবকথা বলেন। ওই সভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমি।

১৪ দল মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি হুমকি দেয়- যদি ৫ তারিখের রায়  উল্টা-পাল্টা হয় একদফা আন্দোলন করবে। কত বড় নিলর্জ্জের ব্যাপার  তাদের পক্ষে রায় না গেলে সুপ্রিম কোর্টের বিরুদ্ধে আন্দোলন করবে। রায় কি হবে না হবে সেটাতো সুপ্রিম কোর্ট জানে। তারা কিভাবে বললেন, ৫ তারিখে আমরা আন্দোলনে নামবো, একদফা আন্দোলন করব।

তিনি বলেন, গত ১৫ বছর ধরেই তারা আন্দোলন করে আসছে। বিএনপির যারা হুংকার দেয় তাদের স্মরণ করে দিতে চাই, এ হুংকার দিয়ে কোনো লাভ হবে না। আইন আইনের মত চলবে। বেগম জিয়া মুক্তি পাবেন কি পাবেন না সেটা সুপ্রিমকোর্ট বিচার করবে।

মোহাম্মদ নাসিম বলেন, যদি কোনো নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করেন মনে রাখবেন ১৪ দল ও আওয়ামী লীগকে নিয়ে মাঠে ময়দানে প্রতিরোধ গড়ে তুলব আমরা। কাজেই চক্রান্ত করে লাভ হবে না। তাই বলি আইনের পক্ষে  থাকেন, বড় আইনজীবী নিয়োগ করে খালেদা জিযার মুক্তির জন্য চেষ্টা করেন। আইনের পথে থাকেন। 

তিনি বলেন, দুঃসময় যারা দলের জন্য কাজ করেছে তারাই দলের প্রকৃত কর্মী। যারা আন্দোলনের নামে হুমকি দিয়ে দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করে তাদের প্রতিহত করতে ১৪ দল মাঠে আছে। 

এএইচএস/একেএস

আরও পড়ুন