• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০১:৪৬ পিএম

দুর্নীতির মাধ্যমে অর্থনীতিকে ধ্বংস করা হয়েছে : ফখরুল

দুর্নীতির মাধ্যমে অর্থনীতিকে ধ্বংস করা হয়েছে : ফখরুল
গণমাধ্যমে কথা বলছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ছবি : জাগরণ

বাংলাদেশের অর্থনীতিকে দুর্নীতির মাধ্যমে প্রায় ধ্বংস করে ফেলা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজকে আমরা দেখতে পাচ্ছি, শুদ্ধি অভিযানের নামে শুধু ছোটখাটো যারা দুর্নীতির সঙ্গে জড়িত তাদেরকেই গ্রেফতার করা হচ্ছে। যারা বড় রুই-কাতলা তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। 

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদেন শেষে গণমাধ্যমের কাছে এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আজকে সারাবিশ্বে আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালিত হচ্ছে। বাংলাদেশে যে দুর্নীতি সর্বগ্রাসী হচ্ছে তার বিরুদ্ধে জনগণের রুখে দাঁড়ানো দরকার। আমাদের দেশে আজ আর্থিক দুর্নীতি এমন পর্যায়ে চলে গেছে যে, সেখানে দুদকের চেয়ারম্যানও সংসদ সদস্য। 

আগামী বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানীর বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, আমরা আগে দেখি কি হয়। অবস্থা দেখে আমরা পরবর্তি সিদ্ধান্ত নেব।

বিএনপি আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে বিদেশের কাছে নালিশ করছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি মহাসচিব বলেন, তাদের এই কথাগুলো বলা ছাড়া কোন উপায় নেই। তারা জোর করে রাষ্ট্র ক্ষমতা দখল করে আছেন। এসব কথা না বললে মিডিয়াতে টিকে থাকতে পারবেন না। 

এ সময় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার সভাপতি অধ্যাপক ড. মামুন আহমেদ, সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান, সহ-সভাপতি জাহেদুল আলম হিটোসহ জাসাসের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

টিএস/একেএস

আরও পড়ুন