• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জুন ১৪, ২০২০, ০২:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০২০, ০২:১৯ পিএম

কাউকে না জানিয়ে হাসপাতালের চারতলা থেকে নাসিমের জানাযায় জাফরুল্লাহ

জাগরণ প্রতিবেদক
কাউকে না জানিয়ে হাসপাতালের চারতলা থেকে নাসিমের জানাযায় জাফরুল্লাহ
সংগৃহীত ছবি

সদ্যই করোনাভাইরাস (কোভিড-১৯) নেগেটিভ হয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। নেগেটিভ প্রতিবেদন পাওয়ার পর পরই চিকিৎসককে সাথে নিয়ে জয়সূচক অভিব্যক্তি করেন তিনি। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফরমে সেই ছবি ছড়িয়ে পড়ে। 

এর একদিন পরেই ধানমন্ডির গণস্বাস্থ্য নগর ভবন হাসপাতালের চার তলা থেকে কাউকে না জানিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের জানাযায় উপস্থিত হয়ে যান ডা. জাফরুল্লাহ চৌধুরী । খবর পেয়ে তার পেছনে পেছনে স্যালাইন ও চিকিৎসা সামগ্রী নিয়ে উপস্থিত হন চিকিৎসকরা। পরে তাকে স্যালাইন দেয়া হয়।

জানাযায় অংশগ্রহণের বিষয়টি  নিশ্চিত করেছেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ।

রোববার (১৪ জুন) সকাল ১০টা ২০ মিনিটে রাজধানীর বনানী কবরস্থানে তার দ্বিতীয় নামাজে জানাযা হয়। জানাজা শেষে মরহুমের প্রতি ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এর আগে সকাল ৯টায় রাজধানীর সোবহানবাগ জামে মসজিদে মোহাম্মদ নাসিমের প্রথম নামাজে জানাজা হয়।

জানা গেছে, ডা. জাফরুল্লাহ চৌধুরী বনানী কবরস্থানে চলে আসেন। সেখানে তিনি নাসিমের জানাযায় অংশ নেন। গার্ড অব অনার প্রদর্শনের সময় প্রয়াত নাসিমের শ্রদ্ধার উদ্দেশে স্যালুট দেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এর আগে জাফরুল্লাহ নাকি তার চিকিৎসককে বলেছেন, আমি যদি মোহাম্মদ নাসিমের জানাযায় গিয়ে মারাও যাই, তবুও আমি তার জানাযায় যেতে চাই। 

জানা গেছে, ডা. জাফরুল্লাহর ও মোহাম্মদ নাসিম একসময় দেশের স্বাস্থ্যখাত নিয়ে একসঙ্গে কাজ করেছেন। তাদের মধ্যে দীর্ঘদিনের সুসম্পর্ক ছিল। সেই সম্পর্কের তাগিদেই অসুস্থতা সত্ত্বেও তিনি মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা জানাতে ছুটে আসেন। তবে এ সময় গণমাধ্যমের সঙ্গে কোনও কথা বলেননি ডা. জাফরুল্লাহ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনামুক্ত হলেও আজ তার নমুনা আরো দু’টি স্পেশালাইজড হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। ডা. জাফরুল্লাহ ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে উদ্ভাবিত র‌্যাপিড ডট ব্লট কিট দিয়ে পরীক্ষা করে আক্রান্তের ব্যাপারে জানতে পারেন। কালেরকণ্ঠ।

এসএমএম

আরও পড়ুন