• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০১৯, ১২:০১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০১৯, ১২:১৪ পিএম

খেলোয়াড়দের সিগারেট বা অ্যালকোহলে নিষেধাজ্ঞা বাংলাদেশ কোচের

খেলোয়াড়দের সিগারেট বা অ্যালকোহলে নিষেধাজ্ঞা বাংলাদেশ কোচের

২০২২ ফুটবল বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হতে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দেশ ছেড়েছে বাংলাদেশ ফুটবল দল। রাজনৈতিক অস্থিরতার কারণে আফগানিস্তানের পরিবর্তে খেলা হবে তাজিকিস্তানের দুশানবেতে। 

সেখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে প্রায় এক সপ্তাহ আগেই দুশানবেতে পাড়ি জমিয়েছে বাংলাদেশ দল। তাজিকস্তানে পৌঁছেই খেলোয়াড়দের কড়া হুমকি দিয়ে রেখেছেন বাংলাদেশ ফুটবল দলের কোচ জেমি ডে। শৃঙ্খলার ব্যাপারে যে তিনি কোনও ছাড় দেবেন না এটাও বুঝিয়ে দিয়েছেন তিনি। 

জাতীয় দলের টিম মিটিংয়ে খেলোয়ড়দের সিগারেদ ও মদ খাওয়ার ব্যাপারে সতর্ক করছেন এমন একটি ভিডিও এসেছে সংবাদ মাধ্যমের হাতে। যেখানে এসব ব্যাপারে খেলোয়াড়দের কড়া নিষেধাজ্ঞা দিতে দেখা যায় জেমি ডে কে। 

ওই টিম মিটিংয়ে ফুটবলারদের সতর্ক করে তিনি বলেন, হোটেলে সবার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। নিজেদের কক্ষ রাখতে হবে পরিষ্কার-পরিচ্ছন্ন। কোনও রুম থেকে যেন সিগারেটের গন্ধ না আসে। কারও কক্ষে যেন মদের বোতল ( হুইস্কি) না দেখি।

এর আগে ২০১৬ সালে এই কারণে নিষিদ্ধ হয়েছিলেন জাতীয় দলের চার ফুটবলার। বর্তমানে দলের সঙ্গে থাকা মামুনুল ইসলাম ও ইয়াসিন হাসানও ছিলেন তাদের মধ্যে।  

এমএইচবি/এসএমএম

আরও পড়ুন