• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৯, ০৫:২১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৩, ২০১৯, ০৫:২১ পিএম

আইসিসিবিতে এক্সপো স্মার্ট সিটি প্রদর্শনী ২৮ নভেম্বর

আইসিসিবিতে এক্সপো স্মার্ট সিটি প্রদর্শনী ২৮ নভেম্বর
ইআরএফ কার্যালয়ে সংবাদ সম্মেলনে রেড কার্পেট থ্রিসিক্সটিফাইভ নেতৃবৃন্দ -ছবি : জাগরণ

আগামী ২৮ নভেম্বর (বৃহস্পতিবার) শুরু হচ্ছে তিনদিনের ‘বাংলাদেশ স্মার্ট সিটি প্রদর্শনী ও সেমিনার-২০১৯’।

দেশে প্রথমবারের মতো আয়োজিত এই প্রদর্শনীতে দেশি-বিদেশি নগর পরিকল্পনাবিদ, স্থপতি, বিভিন্ন শিল্প ও প্রযুক্তি সংস্থা, এনজিও, আইসিটি ও টেলিযোগাযোগ বিশেষজ্ঞ, ভবন নির্মাণ ও পরিবহন সংস্থা, সিটি করপোরেশনসহ নগর অবকাঠামোগত উন্নয়নে বিভিন্ন সংস্থা অংশ নেবে।

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই প্রদর্শনীর উদ্বোধন করবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

নগরবাসীর সচেতনতা, দায়িত্বশীলতা ও আধুনিক বাসযোগ্য শহর গড়তে বিভিন্ন বিষয়ে ব্যাপক জনসচেতনতা তৈরি এবং মানবিক ও অধুনিক শহর নির্মাণে অগ্রাধিকার দেয়া হবে এই প্রদর্শনীতে। 

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে রাজধানীর বিজয়নগরে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) কার্যালয়ে রেড কার্পেট থ্রিসিক্সটিফাইভের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

আয়োজক সংগঠনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহমেদ ইমতিয়াজ প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন। এ সময় সংগঠনের পরিচালক, ফাতেমা-তুজ-জোহরা, আবদুল্লাহ আল মামুন ও রুহুল আমিন রনি উপস্থিত ছিলেন।

প্রদর্শনী ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি), বাংলাদেশ সোলার অ্যান্ড রিনিউয়েবল এনার্জি অ্যাসোসিয়েশন (বিএসআরইএ) ও জাতীয় আবাসন কর্তৃপক্ষ (এনএইচএ) কর্তৃক অনুমোদিত।

প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রর্দশনী চলবে। প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

টিএইচ/এসএমএম

আরও পড়ুন