• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১১, ২০১৯, ১২:২৭ পিএম

ডাকসু

ভোট বন্ধ রোকেয়া হলে, অনাবাসিক ছাত্রদের হলে ঢুকতে বাধা

ভোট বন্ধ রোকেয়া হলে, অনাবাসিক ছাত্রদের হলে ঢুকতে বাধা


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া হলে ভোটগ্রহণ বন্ধ রয়েছে। 

সোমবার ভোট গ্রহণ শুরুর পর  ব্যালট বক্সে আগে থেকেই সিল মারা ব্যালট পেপার থাকার অভিযোগে হলের সাধারণ ছাত্রীরা বিক্ষোভ দেখাতে শুরু করে। এ সময় ‘ব্যালট বাক্স না দেখালে ভোট দেব না’, 'ভোট চুরির নির্বাচন, মানি না মানবো না ' এমন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা ।

এ পরিস্থিতিতে সোমবার বেলা বারোটায় ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হয় রোকেয়া হলে। সকালেও ২৫ মিনিট দেরিতে ভোটগ্রহণ শুরু হয়েছিলো রোকেয়া হলে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ছেলেদের বিভিন্ন হলে অনাবাসিক ভোটারদের হলের ভেতরে প্রবেশে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

                 ডাকসু  নির্বাচনে অনিয়মের প্রতিবাদে রোকেয়া হলে ছাত্রীদের বিক্ষোভ; ছবি- কাশেম হারুন 

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে কলাপসিবল গেট আটকিয়ে অনাবাসিকদের ভোটারদের ঢুকতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন সাধারণ ভোটাররা। এছাড়া সলিমুল্লাহ মুসলিম হল ও হাজী মুহাম্মদ মহসিন হলেও ছাত্রলীগ অনাবাসিক ভোটারদের হলে ঢুকতে বাধা দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।ছাত্রলীগের নেতাকর্মীরা এসব হলের গেটে জোরপূর্বক ভোটারদের কার্ড চেক করছেন। যারা অনাবাসিক তাদের ভোটকেন্দ্রে ঢুকতে দিচ্ছেন না তারা।

এদিকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক অধ্যাপক গীতি আর নাসরীন, অধ্যাপক ফাহমিদুল হক এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানজিম উদ্দিন খান সহ দশজন ‘নিরপেক্ষ শিক্ষক’ স্বতঃপ্রণোদিত হয়ে হলে হলে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করছেন। 

এএইচএস/আরআই