• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৯, ২০১৯, ০৮:৪৩ পিএম

ক্রাইস্টচার্চ মসজিদ হামলা

ছয়জনের মরদেহ হস্তান্তর করলো পুলিশ

ছয়জনের মরদেহ হস্তান্তর করলো পুলিশ

 

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সশস্ত্র সন্ত্রাসী হামলায় নিহত ৫০ জনের মধ্যে ছয়জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) নিউজিল্যান্ড পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত সংবাদে এ তথ্য নিশ্চিত করা হয়। নিউজিল্যান্ড পুলিশের অফিশিয়াল টুইটারে প্রকাশিত এক পোস্টে বলা হয় যে, ময়নাতদন্তসহ সার্বিক আনুষ্ঠানিকতা সম্পন্ন করে যথযথ মর্যাদায় নিহতদের লাশ তাদের পরিবার ও স্বিজনদের কাছে হস্তান্তর শুরু হয়েছে। প্রথম দফায় ৬টি মরদেহ সম্পন্ন হয়।

এদিকে ধর্মীয় রীতি অনুসারে মুসলমানদের মৃত্যুর পর দ্রুত লাশ দাফনের রীতি বিঘ্নিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নিহতদের পরিবারবর্গ। তবে পুলিশ জানিয়েছে, ঘটনার সঠিক তদন্তের স্বার্থে এবং মরদেহগুলোর প্রতি সর্বোচ্চ সম্মান বজায় রাখতেই সতর্কভাবে সকল কাজ সম্পন্ন করা হচ্ছে যাতে করে খানিক বেশি সময় নেয়া হয়েছে। দেশটির পুলিশ প্রধানের পক্ষ থেকে জানানো হয় যে, তাড়াহুড়ো করা হলে তদন্ত কাজ বিঘ্নিত হতে পারে। পাশাপাশি কোনো কারণে মরদেহগুলোর অসম্মানও অপ্রত্যাশিত। এই নাজুক পরিস্থিতিতে কোনো ভুল করা কাম্য নয় বলেও জানান তিনি।

গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের সেন্ট্রাল ক্রাইস্টচার্চের মসজিদ আল-নূর এবং লিনউডের একটি মসজিদে এক সশস্ত্র সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হন। এ ঘটনার পর চারদিনের মাথায় মরদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর শুরু করলো কর্তৃপক্ষ।

সূত্র: আল জাজিরা

এস_খান