• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ০৪:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০১৯, ০৫:০৯ পিএম

৫ দিন পর কৃষক শ্রমিক জনতা লীগ নেতার লাশ মিলল নদীতে

৫ দিন পর কৃষক শ্রমিক জনতা লীগ নেতার লাশ মিলল নদীতে

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য, মুক্তিযোদ্ধা ও প্রবীণ আইনজীবী মিঞা মোহাম্মদ হাসান আলী রেজার (৭৬) লাশ পাওয়া গেছে। শনিবার (১৩ জুলাই) দুপুরে টাঙ্গাইল শহরের আকুরটাকুর পাড়ার লৌহজং নদী থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি গত ৫ দিন যাবৎ নিখোঁজ ছিলেন।

টাঙ্গাইল মডেল থানার ওসি সায়েদুল হক বলেন, সকালে নদীতে একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে জানান। লাশ উদ্ধারের পর নিহতের ছেলে মাহমুদুল হাসান সিদ্দিকী লিটু তার পিতার লাশ শনাক্ত করেন।

গত সোমবার (৮ জুলাই) সন্ধ্যায় হাসান আলী রেজা তার টাঙ্গাইল শহরের সাবালিয়ার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি। তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। পরে টাঙ্গাইল মডেল থানায় একটি জিডি করা হয়।

এদিকে অ্যাডভোকেট হাসান আলী রেজাকে জীবিত উদ্ধারের দাবিতে কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মী ও পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এছাড়া টাঙ্গাইলের আইনজীবী সমিতি তাকে উদ্ধারের দাবিতে আদালত প্রাঙ্গণে মানববন্ধন করে।

এ বিষয়ে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীর প্রতীক বলেন, ‘দেশের মানুষ আজ চরম নিরাপত্তাহীনতায় বসবাস করছেন। হাসান আলী রেজার মতো একজন প্রবীণ আইনজীবী গুম হয়ে খুন হওয়া অত্যন্ত মর্মান্তিক ঘটনা। আমরা তদন্তের মাধ্যমে খুনিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

টাঙ্গাইল জেলা অ্যাডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক মঈদুল ইসলাম শিশির বলেন, ‘একজন সিনিয়র আইনজীবী, যার আইনচর্চার বয়স ৪৫ বছর এবং জাতির বীর সন্তানের এই করুণ খুন কোনোভাবেই মেনে নেওয়া যায় না। পুলিশ প্রশাসন আরো তৎপর হলে হয়তোবা তাকে জীবিত উদ্ধার করা সম্ভব হতো। আমরা খুনিদের গ্রেপ্তার এবং শাস্তি নিশ্চিত করার দাবি করছি।’

নিহতের ছোট ছেলে এনজিও পরিচালক মাহমুদুল হাসান সিদ্দিকী লিটু কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার পিতার হত্যাকারীদের ফাঁসি চাই। ওরা যেন কোনোভাবেই পার না পায়।

এদিকে হাসান আলী রেজার লাশ উদ্ধারের ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে জেলার আইনজীবী ও এলাকাবাসীর মধ্যে। তার গ্রামের বাড়ি ঘাটাইল উপজেলায়।

এনআই

আরও পড়ুন