• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৫:১০ পিএম

৯ দিন পর ভারতীয় ৫১৬ জেলেকে হস্তান্তর করা হচ্ছে

৯ দিন পর ভারতীয় ৫১৬ জেলেকে হস্তান্তর করা হচ্ছে

পটুয়াখালীর কলাপাড়ার পায়রা বন্দর কোস্টগার্ডের আশ্রয়ে থাকা ৩২টি ট্রলারের ৫১৬ ভারতীয় জেলেকে ৯ দিন পর মঙ্গলবার (১৬ জুলাই) ভোর ৩টার দিকে ভারতীয় কোস্টগার্ডের হাতে হস্তান্তরের জন্য রওনা দিয়েছে কোস্টগার্ডের দুটি জাহাজ।

কলাপাড়া থেকে প্রায় ৩৩৩ কিলোমিটার দূরে ভারতীয় জলসীমায় ভারতীয় কোস্টগার্ডের হাতে তাদের হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবর রহমান।

গত ৭ জুলাই সাগরে ঝড়ের কবলে পড়ে ৩২টি ভারতীয় ট্রলার বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে কলাপাড়ার সাগর মোহনার রাবনাবাদ চ্যানেলে আশ্রয় নেয়। খবর পেয়ে পায়রা বন্দর কোস্টগার্ড তাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে আসে। আশ্রয় নেয়া জেলেদের বাড়ি ভারতের ২৪ পরগনার বিভিন্ন এলাকায়। খবর পেয়ে ভারতীয় হাইকমিশনের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল পায়রা বন্দরে এসে ভারতীয় জেলেদের খোঁজখবর নেয়। ভারতীয় জেলেদের প্রতি মানবিক ব্যবহারে বাংলাদেশ সরকারের আন্তরিকতা ও আতিথেয়তায় সন্তোষ প্রকাশ করে তারা। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভারতীয় জেলেদের সব ধরনের খাদ্য সরবরাহ করা হয়।

কলাপাড়ার ইউএনও মো. মুনিবর রহমান জানান, মঙ্গলবার ভোররাত ৩টার দিকে কলাপাড়া কোস্টগার্ডের দুটি জাহাজ ও ৩২ ভারতীয় ট্রলারসহ ৫১৬ ভারতীয় জেলে নিয়ে রওনা দিয়েছেন। সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে তাদের ভারতীয় কোস্টগার্ডের হাতে হস্তান্তর করা হবে।

এনআই

আরও পড়ুন