• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৫:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৫:৪৯ পিএম

স্ত্রীর তালাকনামা পেয়ে স্বামীর দুধ দিয়ে গোসল

স্ত্রীর তালাকনামা পেয়ে স্বামীর দুধ দিয়ে গোসল
স্ত্রীর তালাকনামা পেয়ে খুশিতে দুধ দিয়ে গোসল করেন আলম - ছবি : জাগরণ

টাঙ্গাইলের মধুপুরে স্ত্রীর তালাকনামার নোটিশ পেয়ে খুশিতে দুধ দিয়ে গোসল করলেন স্বামী। সোমবার (১৫ জুলাই) উপজেলার জাঙ্গালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। শুধু গোসল নয়, আনন্দে দুই শতাধিক পড়শিকে বাড়িতে নিমন্ত্রণ করে ভূরিভোজও করানো হয়েছে।

মধুপুরের জাঙ্গালিয়া গ্রামের নয়নে আলীর ছেলে আলমকে (১৮) একই গ্রামের মো. আনোয়ার হোসেনের মেয়ে রিনা আক্তার (১৬) তালাকের নোটিশ পাঠালে আলম এই কাণ্ড করেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দুধে গোসল করার ছবিটি ভাইরাল হলে পুরো উপজেলায় তোলপাড় শুরু হয়।

খোঁজ নিয়ে জানা যায়, তিন মাস আগে উপজেলার জাঙ্গালিয়া গ্রামের নয়নে আলীর ছেলে আলম (১৮) একই গ্রামের মো. আনোয়ার হোসেনের মেয়ে রিনা আক্তারকে (১৬) ভালোবেসে বিয়ে করেন। ছেলে-মেয়ের চাপেই বাবা-মা এই বাল্যবিবাহটি দিয়েছিলেন। কিন্তু বিয়ের এক মাস পার হতে না হতেই নেশা করা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য শুরু হয়। একপর্যায়ে স্বামী আলমকে তালাক দেন স্ত্রী রিনা।

রিনার বাবা আনোয়ার ড্রাইভার জানান, ছেলে কামাই-রুজি করে না, উল্টো নেশা করে মাতলামি করে। মেয়ে তার সংসার করবে না বলে তালাক দিয়েছে।

স্থানীয়রা জানান, একসময় কোনো শুভ খবরে দুধ ঢেলে আপনজনকে আশীর্বাদ করা ছিল পাহাড়ি গারো সমাজের প্রচলিত নিয়ম। ক্ষুদ্র নৃগোষ্ঠীর কোচরা নতুন বধূকে বরণে দুধে স্নান করাতেন। বিচ্ছেদ হওয়া স্বামী-স্ত্রীর সম্পর্ক পুনরেকত্রীকরণ হলে দুধ ঢেলে আশীর্বাদের রেওয়াজ এখনো রয়েছে, যাতে সারা জীবন টিকে থাকে সেই সম্পর্ক।

কিন্তু তালাকের নোটিশ পেয়ে উচ্ছ্বসিত স্বামী খুশিতে ডগমগ হয়ে দুধে গোসল করেন। এমন ঘটনা সত্যিই বিরল। এ ধরনের নিগেটিভ খুশিতে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

এনআই

আরও পড়ুন