• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ১০:৩০ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ১০:৩০ এএম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ দুই যুবক নিহত হয়েছেন। নিহতেরা হলেন- হোয়াইক্যং ইউনিয়নের মহেশখালিয়াপাড়া এলাকার আবু শামার ছেলে মো. হাবিবুর রহমান (২৬) ও উখিয়া উপজেলার বালুখালী ১১ নং রোহিঙ্গা ক্যাম্পের বি ব্লকের মো. ইসলামের ছেলে  কামাল হোসেন (২২)। বিজিবির দাবি তারা মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে ১ লাখ ইয়াবা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হন।

মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে হ্নীলা ইউনিয়নের লেদা পয়েন্ট নাফ নদীর তীরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বিজিবি জানায়, গোপন সংবাদে জানতে পারে মিয়ানমার হয়ে একটি ইয়াবা বড় চালান বাংলাদেশে প্রবেশ করবে। এ সংবাদে বিজিবির একটি বিশেষ টহল দল বর্ণিত স্থানে অবস্থান নেয়। কিছুক্ষণ পরে কয়েকজন ব্যক্তি এপারে প্রবেশ করতে থাকে। এ সময় বিজিবি চ্যালেঞ্জ করলে মাদক ব্যবসায়ীরা বিজিবির ওপর গুলি ছুঁড়তে থাকে। এতে বিজিবির তিন সদস্য আহত হলে বিজিবিও পাল্ট গুলি চালায়। কিছু সময় গুলি বিনিময় হওয়ার পরে অস্ত্রধারীরা পিছু হটে। ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ১ লাখ ইয়াবা, আগ্নেয়াস্ত্র ও কার্তুজসহ দুই জনকে গুলিবিদ্ধ অস্থায় উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাদের ময়না তদন্তের জন্য পুলিশকে হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে। 

টেকনাফ-২ বিজিবির মেজর রুবায়েদ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, সকাল ১১টার দিকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। ওই সময় বিস্তারিত জানানো হবে।

কেএসটি

আরও পড়ুন