• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৯, ২০১৯, ০৮:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০১৯, ০৮:৪৬ পিএম

কোন কোন জেলায় কতজন ডেঙ্গুতে আক্রান্ত

কোন কোন জেলায় কতজন ডেঙ্গুতে আক্রান্ত

ঢাকা শহরের বাইরেও ডেঙ্গুজ্বর ছড়িয়ে পড়েছে। গত ১৯ বছরে কখনও এমনভাবে ডেঙ্গু ঢাকার বাইরে ছড়ায়নি।

সরকারি তথ্য অনুযায়ী- দেশের ৫০টি জেলায় (ঢাকা শহর বাদে) ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। গত ১ জানুয়ারি থেকে ২৯ জুলাই পর্যন্ত এসব জেলায় ১২৮৩ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৫৩১ জন বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। তবে কোনো মৃত্যুর ঘটনা নেই।

ঢাকা বিভাগ : ঢাকায় (শহর বাদে) ১৩৬, গাজীপুরে ৯১, গোপালগঞ্জে  ৫, মাদারীপুরে ১৪, মানিকগঞ্জে ১৬, নরসিংদীতে ২, রাজবাড়ীতে ৯, শরীয়তপুরে ৭, টাঙাইলে ৮, মুন্সিগঞ্জে ৮, কিশোরগঞ্জে ৫৬ ও নারায়ণগঞ্জে ১৮ জনের ডেঙ্গুজ্বর শনাক্ত করা গেছে।

চট্টগ্রাম বিভাগ : চট্টগ্রামে ৮৭, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৬১, ফেনীতে ৫৯, কুমিল্লায় ৪৮, চাঁদপুরে ৭৫, ব্রাহ্মণবাড়িয়ায় ১৪, লক্ষ্মীপুরে ১২, নোয়াখালীতে ২৩, কক্সবাজারে ৭, খাগড়াছড়িতে ৪ ও রাঙামাটিতে ১জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

খুলনা বিভাগ : খুলনায় ৫০, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬, কুষ্টিয়ায় ৩৩, যশোরে ৪৪, ঝিনাইদহে ১৪, বাগেরহাটে ৪, সাতক্ষীরায় ৮ ও চুয়াডাঙায় ৪ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগ : রাজশাহীতে ৫৩, বগুড়ায় ৬০, পাবনায় ৩৮, সিরাজগঞ্জে ৮, নওগাঁয় ২, চাঁপাইনবাবগঞ্জে ৯ এবং নাটোরে ১জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।

রংপুর বিভাগ : রংপুরে ৪৫, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ৩, গাইবান্ধায় ৩, নীলফামারীতে ২, দিনাজপুরে ১, পঞ্চগড়ে ১ ও ঠাকুগাঁওয়ে ১ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

বরিশাল বিভাগ : শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪২জন ডেঙ্গু রোগী শনাক্ত করা গেছে। এছাড়া পটুয়াখালীতে ৬জন, ভোলায় ৬জন, পিরোজপুরে ১জন ও ঝালকাঠিতে ১জন ডেঙ্গুরোগী শনাক্ত করা গেছে।

সিলেট : সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩০ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছে।

আরএম/টিএফ
 

আরও পড়ুন