• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২, ২০১৯, ০৭:০৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০১৯, ০৭:০৩ পিএম

সুনামগঞ্জে অপহৃত দুই কয়লা ব্যবসায়ী মোরেলগঞ্জে উদ্ধার, আটক ৩

সুনামগঞ্জে অপহৃত দুই কয়লা ব্যবসায়ী মোরেলগঞ্জে উদ্ধার, আটক ৩
পুলিশের হাতে আটক তিন অপহরণকারী  -  ছবি : জাগরণ

ব্যবসার কথা বলে কৌশলে দুই কয়লা ব্যবসায়ীকে সুনামগঞ্জ থেকে ডেকে এনে মুক্তিপণের দাবিতে অপহরণ করার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২ আগস্ট) ভোররাতে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী এলাকার পানগুছি নদীর পাড় থেকে অপহৃত দুই কয়লা ব্যবসায়ীকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত দুই কয়লা ব্যবসায়ী হচ্ছেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট গ্রামের আলিমুদ্দিনের ছেলে নুরুল আলম (৩৭) ও একই উপজেলার মাটিকাটা গ্রামের মৃত আবু মিয়ার ছেলে মুসলিম মিয়া (৩৫)। অপহৃতদের উদ্ধারের পর প্রাথমিক চিৎকিসা দেয়া হয়েছে।

অপহরণকারীরা হলো পিরোজপুর জেলার দক্ষিণ ভিটাবাড়িয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে তুহিন শিকদার (২২), একই জেলার উত্তর-পূর্ব মাছিমপুর গ্রামের রফিক হালদারের ছেলে পারভেজ হালদার (২৫) ও পোরগোল গ্রামের আশরাফ আলীর ছেলে আজগার আলী (৩৫)।

অপহৃত কয়লা ব্যবসায়ী নুরুল আলম বলেন, ইটভাটায় কয়লা কেনার কথা বলে চুক্তি করতে কৌশলে অপহরণকারীরা সুনামগঞ্জ থেকে আমাদের পিরোজপুরে ডেকে এনে নদীর পাড়ে নিয়ে নৌকায় দুই দিন আটকে রাখে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল বলেন, ব্যবসার কথা বলে একটি চক্র ২০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে সুনামগঞ্জের দুই কয়লা ব্যবসায়ীকে অপহরণ করে।

পরে সুনামগঞ্জ জেলা পুলিশ অপহরণের বিষয়টি আমাদের অবহিত করলে জেলা পুলিশের একাধিক টিম অপহৃত দুই ব্যবসায়ীকে উদ্ধারের জন্য অভিযান শুরু করে। একপর্যায়ে বাগেরহাট শহরের এসএ পরিবহনের অফিস থেকে মুক্তিপণের টাকা উত্তোলনের সময় তিন অপহরণকারীকে আটক করা হয়।

এনআই

আরও পড়ুন