• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৯, ২০১৯, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৯, ২০১৯, ০৩:২৭ পিএম

সাভারে তীব্র যানজটে যাত্রী দুর্ভোগ চরমে

সাভারে তীব্র যানজটে যাত্রী দুর্ভোগ চরমে
ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি  -  ছবি : জাগরণ

সাভারের ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা, বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার সড়ক জুড়ে তীব্র আকারে যানজট দেখা দিয়েছে। প্রচণ্ড গরমে তীব্র যানজটে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষকে পড়তে হয়েছে চরম দুর্ভোগে।

শুক্রবার (৯ আগস্ট) দুপুরে ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা, বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের গেন্ডা, নয়ারহাট, বাইপাইল, বলিভদ্র ও জামগড়া এলাকাজুড়ে প্রায় ২০ কিলোমিটার সড়কে যানজট সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের গেন্ডা উলাইল ২ কিলোমিটার, সাভার থেকে নয়ারহাট ৯ কিলোমিটার, নবীনগর থেকে বলিভদ্র ৪ কিলোমিটার, বাইপাইল থেকে সরকার মার্কেট ৫ কিলোমিটার সড়কে যানজট দেখা দিয়েছে। তীব্র যানজটে ঘরমুখী মানুষের ভোগান্তির যেন শেষ নেই। যানজটে আটকা পড়েছে ছোট-বড় কয়েক হাজার যানবাহন।

চন্দ্রাগামী ঠিকানা বাসের চালক মমিন হোসেন জানান, নবীনগর থেকে বলিভদ্র বাজার প্রায় ৪ কিলোমিটার সড়ক। কিন্তু আধা ঘণ্টা সময়  অপেক্ষা করেও বলিভদ্র বাজার পার হতে পারেননি বলে জানান তিনি।

অন্যদিকে পাটুরিয়াগামী এনএমবি গাড়ির যাত্রী রুবিনা জানান, নবীনগর থেকে নয়ারহাট ৩ কিলোমিটার রাস্তা পার হতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। গাড়ি থেমে থেমে চলছে বলেও জানান তিনি।

এ বিষয়ে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান জানান, ঈদের ছুটি পেয়ে গার্মেন্ট কর্মীরা বাড়ি ফিরতে শুরু করেছে। তাই সড়কের যানবাহনের চাপ ক্রমান্বয়ে বাড়তে শুরু করেছে বলে জানান তিনি।

যানজট নিরসনে ট্রাফিক পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

এনআই

আরও পড়ুন