• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৯, ০৯:০২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০১৯, ০৯:০২ পিএম

নুসরাত হত্যা মামলা

আদালতে প্রজেক্টরে অডিও-ভিডিও প্রদর্শন

আদালতে প্রজেক্টরে অডিও-ভিডিও প্রদর্শন
দুই আসামি রুহল আমিন ও শাহাদাত হোসেন শামীমের কথোপকথনের অডিও প্রদর্শন  -  ছবি : জাগরণ

দেশব্যাপী আলোচিত নুসরাত জাহান রাফি হত্যা মামলায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে আসামিদের সম্পৃক্ততার প্রমাণ হিসেবে প্রজেক্টরে অডিও-ভিডিও প্রদর্শন করা হয়।

মঙ্গলবার (২৭ আগস্ট) চতুর্থ দিন সাক্ষ্য প্রদানের সময় মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মোহাম্মদ শাহ আলম মামলার ডকুমেন্টরি হিসেবে প্রজেক্টরের মাধ্যমে ভুক্তভোগী দগ্ধ অবস্থায় মোবাইলে ধারণকৃত নুসরাতের বক্তব্যের অডিও ও ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ডায়িং ডিক্লারেশনের ভিডিও প্রদর্শন করেন। এ ছাড়া মামলার অন্যতম আসামি উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহল আমিন ও অপর আসামি শাহাদাত হোসেন শামীমের কথোপকথনের অডিও আদালতে প্রদর্শন করেন তিনি।

বুধবার (২৮ আগস্ট) মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইর পরিদর্শক মোহাম্মদ শাহ আলমকে আসামিপক্ষের আইনজীবীদের জেরা করার কথা রয়েছে।

বাদীপক্ষের আইনজীবী এম শাহজাহান সাজু জানান, বাংলাদেশের ইতিহাসে এই প্রথম নুসরাত হত্যা মামলায় আসামিদের সম্পৃক্ততার দুটি অডিও, নুসরাতের একটি অডিও ও ভিডিও বক্তব্যসহ প্রজেক্টরের মাধ্যমে আদালতে বিচারকের সামনে প্রদর্শন করা হয়।

এ মামলার ৯২ জন সাক্ষীর মধ্যে মঙ্গলবার পর্যন্ত ৮৭ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন। তবে পিবিআই পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ শাহ আলমের সাক্ষ্য গ্রহণ চতুর্থ দিন শেষ হয়। বুধবার পঞ্চম দিন আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা করার কথা রয়েছে।

এনআই

আরও পড়ুন