• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৯, ০৯:৪১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০১৯, ০৯:৪১ পিএম

পাবনার সাব-রেজিস্ট্রার ইব্রাহিম গ্রেফতার

পাবনার সাব-রেজিস্ট্রার ইব্রাহিম গ্রেফতার
দুদকের মামলায় গ্রেফতার পাবনা সদর উপজেলার সাব-রেজিস্ট্রার ইব্রাহিম আলী  -  ছবি : জাগরণ

জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় পাবনা সদর উপজেলার সাব-রেজিস্ট্রার ইব্রাহিম আলীকে (৫৮) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৭ আগস্ট) বেলা সাড়ে তিনটার দিকে তাকে পাবনা সদর থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ইব্রাহিম ঈশ্বরদী উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত ইরাদ আলী শেখের ছেলে। বর্তমানে তিনি ৯/৪, টোলারবাগ (২য় তলা), মিরপুর, ঢাকার বাসিন্দা।

দুদক পাবনার উপপরিচালক আতিকুর রহমান জানান, ইব্রাহিম আলী ২০০৯ সালে পাবনা সদরে সাব-রেজিস্ট্রার পদে চাকরিতে যোগদান করেন এবং এখন পর্যন্ত কর্মরত আছেন। দায়িত্ব পালনকালে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ইব্রাহিম ও তার মেয়ে তানজিলা আফরিনের নামে বিপুল পরিমাণ জ্ঞাত আয়-বহির্ভূত ৩ কোটি ১২ লাখ ৬৫ হাজার ৫০২ টাকার সম্পদ অর্জন করেছেন। এর মধ্যে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ তিনি হস্তান্তর/রূপান্তর করে জ্ঞাত আয়ের উৎসের সাথে অসংগতিপূর্ণ ২ কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৯২৫ টাকার সম্পদ অর্জন ও দখলে রাখেন। এ অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তার বিরুদ্ধে দারুস সালাম (ডিএমপি) থানায় ২০১৮ সালের ১৫ অক্টোবর মামলা দায়ের করে দুদক। মামলা নম্বর ২২। পরে বিজ্ঞ আদালতের আদেশে গেল মার্চ মাসে ইব্রাহিমের দুর্নীতি-সংক্রান্ত স্থাবর ও অস্থাবর সম্পদ ক্রোক করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলা জানান, গ্রেফতারের পর ইব্রাহিম আলীকে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে পাঠানোর জন্য পাবনার সিনিয়র স্পেশাল জজ ও দায়রা জজ আদালতে সোপর্দ করা হয়েছে।

এনআই

আরও পড়ুন