• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩১, ২০১৯, ০৬:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩১, ২০১৯, ০৭:০৮ পিএম

উস্কানি দাতা ৪১ এনজিওকে রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রত্যাহার : মোমেন

উস্কানি দাতা ৪১ এনজিওকে রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রত্যাহার : মোমেন
পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন-ফাইল ছবি

রোহিঙ্গা ক্যাম্পে নানা রকম কর্মকাণ্ডের মাধ্যমে উস্কানি দেয়ায় ৪১টি এনজিওকে সব ধরনের কার্যক্রম থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

শনিবার (৩১ আগস্ট) সকালে সিলেট সিটি করপোরেশন-সিসিক ২৭ নং ওয়ার্ডের গোটাটিকর এলাকায় স্থাপিত ডাম্পিং গ্রাউন্ড এর পাশে স্থাপিত মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন শেষে তিনি গণমাধ্যমকে এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, আজম খান, অ্যাডভোকেট ছালেহ আহমদ সেলিম, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, রুহুল আলম, হিসাবরক্ষণ কর্মকর্তা আ ন ম মনসুফ সহ সিসিক এর অন্যান্য কর্মকর্তারা।

মন্ত্রী বলেন, রোহিঙ্গা সঙ্কট তৈরির পর ১৩৯টি এনজিও তাদের কার্যক্রম শুরু করেছিলো। তাদের মধ্যে নানা অপকর্মে লিপ্ত থাকায় তালিকা করে ৪১টি এনজিওকে ওই এলাকা থেকে প্রত্যাহার করা হয়েছে।

এখনও বিভিন্ন এনজিও একই কাজ করছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের কার্যক্রম নজরদারি করা হচ্ছে। তথ্য প্রমাণ মিললে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

দেশি-বিদেশি এসব এনজিওদের বিরুদ্ধে ব্যবস্থা না নিতে বিদেশ থেকে তদবির করা হচ্ছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এসএমএম

আরও পড়ুন