• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০১৯, ০৬:১৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯, ০৬:১৬ পিএম

মিন্নির জামিন ঠেকাতে নিয়মিত আপিল করবে রাষ্ট্রপক্ষ

মিন্নির জামিন ঠেকাতে নিয়মিত আপিল করবে রাষ্ট্রপক্ষ
আয়েশা সিদ্দিকা মিন্নি

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে নিয়মিত আপিল করবে রাষ্ট্রপক্ষ। হাইকোর্টের দেয়া ওই জামিনের বিরুদ্ধে করা আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার জজ আদালত সোমবার (০২ সেপ্টেম্বর) ‘নো অর্ডার’ দেয়ার পর রাষ্ট্রপক্ষ এই সিদ্ধান্ত নেয়। মিন্নির জামিন বহাল থাকার পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল এ সিন্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘মিন্নির জামিন সংক্রান্ত মামলায় হাইকোর্টের রায়টি হাতে না পাওয়ায় আমরা ওই রায় স্থগিত চেয়ে চেম্বার আদালতে একটি মিস পিটিশন (বিবিধ আবেদন) দায়ের করেছিলাম। কিন্তু চেম্বার আদালত আজ নো অর্ডার দিয়েছেন। তবে এরইমধ্যে গতকাল মিন্নির জামিন দেয়া হাইকোর্টের রায় প্রকাশিত হওয়ায় আমরা এখন নিয়মিত আপিলের সিদ্ধান্ত নিয়েছি। আমরা এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল বরাবর একটি নোট জমা দিয়েছি।’

এর আগে মিন্নির জামিন বহাল রাখেন চেম্বার আদালত। চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দীকির আদালত এ আদেশ দেন। এর ফলে মিন্নির কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে মিন্নির পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জেএড আই খান পান্না ও সুপ্রিম কোর্ট বারের সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দীন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারোওয়ার কাজল। এ সময় উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গতকাল ১ সেপ্টেম্বর মিন্নিকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। গত ২৯ আগস্ট আয়েশা সিদ্দিকা মিন্নিকে স্থায়ী জামিন দেন হাইকোর্ট। তবে জামিনে থাকা কালে গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলা যাবে না বলে শর্ত দেন আদালত।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

গত ২৮ আগস্ট আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন প্রশ্নে জারিকৃত রুলের ওপর হাইকোর্টে চূড়ান্ত শুনানি শেষ হয়।

গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের বাবা দুলাল শরীফ বাদি হয়ে ২৭ জুন ১২ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

পরে ১৬ জুলাই সকাল পৌনে ১০টার দিকে মিন্নিকে তার বাবার বাড়ি বরগুনা পৌর শহরের নয়াকাটা-মাইঠা এলাকা থেকে পুলিশ লাইনে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। এরপর জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

এমএ/বিএস 
 

আরও পড়ুন