• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৫:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৫:৩৩ পিএম

ঠাকুরগাঁওয়ে মায়ের খাওয়ানো বিষে মারা গেল অপর সন্তানও

ঠাকুরগাঁওয়ে মায়ের খাওয়ানো বিষে মারা গেল অপর সন্তানও
দুই সন্তানকে বিষ খাইয়ে হত্যাকারী মা নুরবানু আক্তার - ছবি : জাগরণ

ঠাকুরগাঁওয়ে মায়ের খাওয়ানো বিষে পুত্রসন্তানের মৃত্যুর পর মারা গেল কন্যাসন্তানটিও। একে একে মায়ের চোখের সামনে মৃত্যু হলো দুই সন্তানের। সকালে হাসপাতালে নেওয়ার পরপরই পুত্রসন্তান নুরুজ্জামানের মৃত্যুর পর বিকেল পৌনে ৪টায় কন্যাসন্তান সাম্মী আক্তারের মৃত্যু হয়। বর্তমানে তবে বেঁচে রয়েছেন আত্মহত্যার চেষ্টাকারী মা নুরবানু আক্তার।

সরেজমিনে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের ঘনিমহেশপুর বারঘরিয়া গ্রামের সেলিম ওরফে চিলিমের স্ত্রী নুরবানু বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে বাবার বাড়ি থেকে স্বামীর বাড়িতে আসেন। বাড়ি ফিরে তার ঘরের তালা ভাঙা এবং চাল খোয়া যাওয়ায় নুরবানু আকতার গালাগালি করেন। এতে তার চাচাশ্বশুর ও শাশুড়িরা এগিয়ে এলে চাচাশ্বশুর ফজলুকে বাঁশের লাঠি দিয়ে আঘাত করেন নুরবানু।

এ ঘটনায় বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেল ৫টায় স্থানীয়ভাবে সালিস ডাকা হয়। সালিসে ওই গৃহবধূকে অপদস্থ করা হতে পারে ভেবে তিনি বৃহস্পতিবার সকালে বাদিয়া মার্কেটে গিয়ে কীটনাশক কিনে আনেন এবং প্রথমে দুই সন্তানের মুখে বিষ ঢেলে দিয়ে নিজেও বিষপানে আত্মহত্যার চেষ্টা চালান। পরিবারের লোকজন তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি  করলে কোলের শিশুসন্তান নুরুজ্জামান (১৮ মাস) মারা যায়।

এদিকে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৪টায় অপর সন্তান সাম্মী আকতার (৬) মারা যায়। বর্তমানে আত্মহত্যার চেষ্টাকারী গৃহবধূ নুরবানু আকতার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এলাকাবাসী জানান, নুরবানুর স্বামী সেলিম হাবাগোবা প্রকৃতির হওয়ায় তাদের পৈতৃক ভিটামাটি দখলের চেষ্টা করে আসছিলেন চাচাশ্বশুর মমতাজুল, আইয়ুবসহ অন্যরা। স্বামীর ভিটা নিয়ে কথা বলতে গেলেই চাচিশাশুড়ি নুরিনা ও জোসনার নির্যাতনের শিকার হতেন তিনি।

গৃহবধূ নুরবানুর নিকটজনরা জানান, নুরবানুকে স্বামীর বাড়ি হতে ভিটেছাড়া করতে রাতের বেলা বিভিন্ন ছেলেকে ঢুকিয়ে দিত শ্বশুরবাড়ির লোকজন। চরিত্রহীনতার অভিযোগে স্বামীর বাড়ি হতে বিতারিত করার কৌশল করেও সুযোগ না পেয়ে কথায় কথায় তাকে নির্যাতন করতেন চাচিশাশুড়িরা।

নুরবানুর স্বামী সেলিম উদ্দীন জানান, ‘আমি বর্তমানে যে ভিটায় আছি, সেটা বলতে গেলে জিম্মিদশা। আমার পিতার ভাগের সম্পত্তি হাতিয়ে নিয়ে আমাকে ভিটেছাড়া করার চেষ্টা করছে।’

রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, নিজের দুই সন্তানকে বিষ দিয়ে হত্যা করে গৃহবধূ নুরবানু আক্তার অপরাধ করেছেন। এটা হত্যার অপরাধ। কাজেই দুই সন্তানকে হত্যার অপরাধে গৃহবধূ নুরবানু গ্রেফতার হতে পারেন। তবে পরিবারের পক্ষ থেকে এখনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এনআই

আরও পড়ুন