• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৯:০৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৯:০৪ পিএম

মিয়ানমারের ২১০ সিমসহ টেকনাফে ৩ রোহিঙ্গা আটক

মিয়ানমারের ২১০ সিমসহ টেকনাফে ৩ রোহিঙ্গা আটক
মিয়ানমারের সিমসহ পুলিশের হাতে আটক ৩ রোহিঙ্গা  -  ছবি : জাগরণ

কক্সবাজারের টেকনাফে মিয়ানমারের ২১০টি সিমসহ তিন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন মিয়ানমারের নুর আলমের ছেলে নুর হাছান (২৪), উখিয়া উপজেলার পালংখালী জাম্পতলী রোহিঙ্গা শিবিরের মো. শরীফের ছেলে রবি আলম ও টেকনাফ মোছনী ক্যাম্পের মো. হোছনের ছেলে মো. সলিম (২৫)।

পুলিশ জানায়, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে গোপন সংবাদের ভিত্তিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশের নির্দেশে টেকনাফ থানা পুলিশের একটি দল স্থলবন্দর এলাকায় অভিযান চালিয়ে ক্যাম্পে বিক্রি করতে আসা ২১০টি মিয়ানমারের সিমসহ তিন রোহিঙ্গাকে আটক করতে সক্ষম হয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এদিকে গত ২২ আগস্ট প্রত্যাবাসন ভেস্তে যাওয়ায় ও ২৫ আগস্ট লাখো রোহিঙ্গার মহাসমাবেশের আয়োজনের অন্যতম মাধ্যম রোহিঙ্গাদের হাতে মোবাইল ফোন। বিষয়টি পর্যালোচনা করে সরকার ক্যাম্পে নেটওয়ার্ক বন্ধ রাখে। মিয়ানমারের সীমান্তে সে দেশের নেটওয়ার্ক টাওয়ার থাকায় রোহিঙ্গারা টেকনাফে অবস্থান করেও মিয়ানমারের মোবাইল সিম ব্যবহার করতে শুরু করে।

অন্যদিকে নেটওয়ার্ক কমিয়ে দেয়ায় সরকারি ও বেসরকারি সংস্থাসহ স্থানীয়দের যোগাযোগের ক্ষেত্রে চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে। নেটওয়ার্ক কমিয়ে না দিয়ে রোহিঙ্গাদের হাত থেকে মোবাইল উদ্ধার করার দাবি জানান এলাকাবাসী।

এনআই

আরও পড়ুন