• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৮:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৮:৩৫ পিএম

চাঁদা না পেয়ে মসজিদের কাজ বন্ধ করে দিলেন ছাত্রলীগ নেতা

চাঁদা না পেয়ে মসজিদের কাজ বন্ধ করে দিলেন ছাত্রলীগ নেতা
ছাত্রলীগ নেতাকে চাঁদা না দেয়ায় বন্ধ রয়েছে মডেল মসজিদের নির্মাণকাজ  -  ছবি : জাগরণ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চাঁদার টাকা না পেয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মডেল মসজিদের নির্মাণকাজ বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

১২ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে তিনতলাবিশিষ্ট মডেল মসজিদ নির্মাণকাজটি করছে রংপুরের ঠিকাদারি প্রতিষ্ঠান নর্দান টেকনো ট্রেড।

প্রতিষ্ঠানটির পরিচালক নাজমুল হক অভিযোগ করেন, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে গণপূর্ত অধিদপ্তরের উপবিভাগীয় প্রকৌশলী হুসাইন সাফি মণ্ডলসহ প্রতিষ্ঠানের লোকজনের উপস্থিতিতে প্রাণিসম্পদ হাসপাতালের পাশে সাহেবজোত এলাকায় মসজিদের ভিত্তি ঢালাইয়ের কাজ শুরু হয়। এ খবর পেয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী মাসফিকুর রহমান সাকিবের নেতৃত্বে ২০-২৫ জন নেতাকর্মী নির্মাণস্থলে থাকা অস্থায়ী ঘর, চেয়ার-টেবিলসহ বিভিন্ন জিনিস ভাঙচুর করেন। এ সময় তারা তাকে ও অন্য কর্মীদের মারধর করেন এবং কাজ বন্ধ করে দেন। চাঁদা না দেয়া পর্যন্ত সব কাজ বন্ধ রাখতে হুঁশিয়ার করে দেন।

ঠিকাদার নাজমুল হক বলেন, ‘দীর্ঘদিন ধরে সাকিব ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছেন। আমরা তা দিতে অস্বীকার করায় বারবার আমাদের কাজ বন্ধ করে দিচ্ছেন। বুধবার (১৮ সেপ্টেম্বর) কাজ বন্ধ করে দিলে রাতেই আমি রংপুর থেকে তেঁতুলিয়ায় আসি। বৃহস্পতিবার সকালে কাজ শুরু করলে তারা ক্ষুব্ধ হয়ে আবার আমাকে ও আমার লোকজনকে মারধর করে নানা হুমকি দিয়ে কাজ বন্ধ করে দেয়। আমরা এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনাসহ আইনি ব্যবস্থা নেয়ার প্রস্তুতি নিচ্ছি।’

এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ তেঁতুলিয়া থানায় দেয়া হয়েছে বলে তিনি জানান।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী মাসফিকুর রহমান সাকিব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমরা কোথাও কোনো চাঁদাবাজি করিনি। আমরা চাঁদাবাজিকে প্রশ্রয় দিই না বলেই ঠিকাদারের কাছে পাথর ও বালি সাপ্লাইয়ের কাজ চেয়েছিলাম।’ তবে ঠিকাদারের সঙ্গে কথা-কাটাকাটি হয়েছে বলে স্বীকার করে তিনি বলেন, এ সময় মারামারি নয়, দু-একটি চেয়ার ভাঙচুর হয়েছে মাত্র।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, ‘ঘটনাটি শোনার পর আমি নিজেই ঘটনাস্থল পরিদর্শন করি। তবে এখনো কেউ আমাকে কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলেই প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

এনআই

আরও পড়ুন