• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০৩:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০৩:৪৮ পিএম

ভাঙ্গুড়ায় দুই শিক্ষককে পেটালেন আ’লীগ নেতা

ভাঙ্গুড়ায় দুই শিক্ষককে পেটালেন আ’লীগ নেতা

পাবনার ভাঙ্গুড়ায় শিক্ষার্থীকে থাপ্পড় মারার ঘটনায় দুই শিক্ষককে পিটিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের এক নেতা ও তার লোকজন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের ছোট বিশাকোল বাজারে এ ঘটনা ঘটে।

মারধরের পর ওই দুই শিক্ষককে প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন আওয়ামী লীগের নেতারা। পরে এলাকাবাসীর সহযোগিতায় তারা মুক্ত হন। এ ঘটনায় রাতেই দুই শিক্ষক থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রেণিকক্ষে বেয়াদবি করার কারণে গত ১৯ সেপ্টেম্বর উপজেলার ছোট বিশাকোল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ইমন হোসেনকে থাপ্পড় মারেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ। এতে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তার পরিবারের লোকজন প্রধান শিক্ষক আব্দুল মজিদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

পরে গ্রামের প্রধান ব্যক্তিবর্গ ও উপজেলার অন্যান্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মধ্যস্থতায় বিষয়টি আপস-মীমাংসা করার প্রক্রিয়া করা হয়। কিন্তু পরবর্তী সময়ে বিষয়টি নিয়ে ওই গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নবীর উদ্দীন, আওয়ামী লীগ নেতা দুলাল হোসেন মেম্বার ও আব্দুল কুদ্দুসের সাথে প্রধান শিক্ষক আব্দুল মজিদের ঝামেলা চলতেই থাকে।

একপর্যায়ে শুক্রবার রাতে ছোট বিশাকোল বাজারে একটি চায়ের স্টলে নবীর, দুলাল ও কুদ্দুস লোকজন নিয়ে প্রধান শিক্ষক আব্দুল মজিদ ও সহকারী প্রধান শিক্ষক আব্দুস সামাদকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে আহত করেন। এরপর প্রায় এক ঘণ্টা ওই দুই শিক্ষককে অবরুদ্ধ করে রাখেন আওয়ামী লীগের নেতারা। পরে গ্রামবাসীর হস্তক্ষেপে তারা মুক্তি পান।

ছোট বিশাকোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মজিদ বলেন, 'গ্রামের আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। একজন শিক্ষার্থীকে থাপ্পড় মারার ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগের একটি গ্রুপ আমাদেরকে প্রতিপক্ষ মনে করে এ ঘটনা ঘটিয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।'

অভিযোগের ব্যাপারে আওয়ামী লীগের নেতা নবীর উদ্দিন বলেন, সহকারী প্রধান শিক্ষক আব্দুস সামাদ তাদের গালিগালাজ করায় একটু ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এখন শিক্ষার্থীকে থাপ্পড় মারার ঘটনা থেকে বাঁচতে তারা এই অভিযোগ করছে।

এ ব্যাপারে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, ভুক্তভোগী শিক্ষকেরা থানায় অভিযোগ করেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এনআই

আরও পড়ুন