• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৪, ২০১৯, ০১:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৪, ২০১৯, ০১:৩৬ পিএম

অভিযোগের তির চেয়ারম্যানের দিকে

বগুড়ায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের ওপর হামলা

বগুড়ায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের ওপর হামলা
হামলার শিকার মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার  -  ছবি : জাগরণ

বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তারের ওপর হামলা করেছেন বেশ কয়েকজন নারী।

মারধরে আহত মহিলা ভাইস চেয়ারম্যান বর্তমানে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গেছে। তবে হামলাকারী ৫ থেকে ৬ জন মহিলার কারও নাম-ঠিকানা জানাতে পারেননি আহত ফাহিমা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে ভাইস চেয়ারম্যান ফাহিমার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ ঘটনায় থানায় মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন।

এর আগে গত বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ের সামনে এই মারধরের ঘটনা ঘটে। এদিকে ঘটনার সাথে উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু সরাসরি জড়িত বলে জানিয়েছেন ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার। তিনি বলেন, ‘হামলাকারী মহিলারা আচমকাই আমার কাছে এসে টাকা দাবি করে। আমি নাকি তাদের থেকে টাকা নিয়েছি। আসলে তারা চেয়ারম্যানের লোক।’

এ সময় তিনি বলেন, আমি উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে আমাকে কোনো কাজ দেয় না চেয়ারম্যান। একজন ইউনিয়ন পরিষদের সদস্য যে পরিমাণ বরাদ্দ পায় আমার ক্ষেত্রে তাও দেয়া হয় না। এছাড়া তাদের ইচ্ছামতো যা ইচ্ছা তাই করায় আমি প্রতিবাদ করলে চেয়ারম্যান রিজু আমাকে বিভিন্ন সময় প্রাণনাশের হুমকি দেয় এবং বলে বেশি কিছু করলে তোর হাত-পা ভেঙে ফেলে রাখবে। বাড়ি থেকে বের হতে দেবে না। তিনি আরও বলেন, ইতোপূর্বে তিনি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ দিতে গেলে এমপি ও চেয়ারম্যানের তদবিরে অভিযোগ নেননি ওসি।

তিনি জানান, এর আগে হুমকির বিষয়টি বগুড়ার জেলা প্রশাসক জানার পর উভয়কে এ বিষয়ে সতর্ক করে শান্ত থাকার কথা জানিয়েছিলেন জেলা প্রশাসক।

এদিকে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু জানান, ভাইস চেয়ারম্যান ফাহিমার সাথে কিছু মহিলার বাগ্‌বিতণ্ডার কথা তিনি শুনেছেন। তবে এসবের সাথে তার কোনো সম্পৃক্ততা নেই। এছাড়া ভাইস চেয়ারম্যানকে প্রাণনাশের হুমকির বিষয়ে তিনি বলেন, ‘এর আগে ফাহিমা আমার নামে থানায় জিডি করতে গেলে তদন্তের স্বার্থে তাকে ডাকা হলে তিনি থানায় হাজির হননি।’ তিনি এ সময় তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

এদিকে ইতোপূর্বে ভাইস চেয়ারম্যান ফাহিমার অভিযোগ কেন নেয়া হলো না এমন প্রশ্নের উত্তরে শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, তিনি উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ দিতে এলে তদন্তকারী কর্মকর্তাকে পাঠিয়ে অভিযোগের সত্যতা পাননি। এ বিষয়ে তাকে (ফাহিমাকে) থানায় ডাকা হলে তিনি থানায় আসেননি।

এনআই

আরও পড়ুন