• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৩:০৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৩:০৪ পিএম

শিশু রুবেল হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন

শিশু রুবেল হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন

হবিগঞ্জের লাখাই উপজেলার শিশু রুবেল হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়। বুধবার (৯ অক্টোবর) দুপুরে এ রায় দেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নাছিম রেজা।

দণ্ডপ্রাপ্ত হলেন- লাখাই উপজেলার ধর্মপুর গ্রামের আব্দুল হাই মাস্টারের ছেলে রায়হান মিয়া।
 
মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ৮ আগস্ট সকালে ধর্মপুর গ্রামের সহিদ মিয়া শিশু পূত্র রুবেল (৯) কে একই বাড়ির  আব্দুল হাই মাস্টারের পালক ছেলে রায়হান মিয়া শাপলা ফুল তোলার জন্য নৌকায় পার্শ্ববর্তী হাওরে নিয়ে যায়। দুপুরে রুবেলের মা ও বাবা রায়হানকে রুবেলের কথা জিজ্ঞাসা করলে রাস্তায় তাকে নামিয়া দিয়েছে বলে জানায়। বিকালে তাকে পুনরায় জিজ্ঞাসা করলে সে একই কথা জানায়। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে পরদিন এলাকায় রুবেল নিখোঁজের বিষয়ে মাইকিং করা হয়। কিন্তু ১১ আগস্ট তারিখ সকালে এলাকার লোকজন পার্শ্ববর্তী হাওরে শিশু রুবেলের লাশ ভাসমান অবস্থায় দেখতে পায়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে। এ দিনই শিশু রুবেলের পিতা বাদী হয়ে রায়হানকে আসামি করে লাখাই থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন লাখাই থানার এস আই শাহজাহান সিরাজ তদন্ত শেষে ২০০৫ সালের ৫ অক্টোবর রায়হানকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। মামলায় ২১ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক উল্লেখিত রায় দেন। রায় প্রদানের সময় আসামি এজলাসে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন এপিপি আব্দুল আহাদ ফারুক আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আশরাফুল আলম ফয়সল। 

কেএসটি

আরও পড়ুন