• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৯, ০৯:২৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০১৯, ০৯:২৮ পিএম

বরিশালে ১৮ জেলের জেল-জরিমানা, ৯০ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস

বরিশালে ১৮ জেলের জেল-জরিমানা, ৯০ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস
অভিযান শেষে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়  -  ছবি : জাগরণ

মা ইলিশ রক্ষায় চলমান অভিযানের চতুর্থ দিনে ১৮ জেলেকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করা হয়েছে। এর মধ্যে ১০ জনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) রাত থেকে শনিবার (১২ অক্টোবর) বিকেল পর্যন্ত নৌবাহিনী, নৌ পুলিশ, থানা পুলিশ এবং মৎস্য বিভাগের পৃথক অভিযানে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় ৯০ হাজার মিটার নিষিদ্ধঘোষিত কারেন্ট জাল এবং কিছু ইলিশ মাছ।

তথ্য নিশ্চিত করে বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা (হিলশা) বিমল চন্দ্র দাস বলেন, শুক্রবার রাত থেকে শনিবার বিকেল ৩টা পর্যন্ত হিজলা, মেহেন্দিগঞ্জ, মুলাদী, পাতারহাট, লাহারহাট, উজিরপুর ও বানারীপাড়ায় পৃথক অভিযান পরিচালিত হয়। এ সময় ওইসব অভিযানে মোট ১৮ জনকে আটক করা হয়। পরে তাদের জেলা এবং উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পরিচালিত মোবাইল কোর্টে হাজির করা হয়। এ সময় ১০ জনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও বাকি ৮ জনকে ৫ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া নৌবাহিনীর অভিযানে জব্দকৃত প্রায় ১৬ লাখ টাকার ৮০ হাজার মিটার ও বানারীপাড়ায় জব্দকৃত ১০ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

এনআই

আরও পড়ুন