• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ১০:০৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০১৯, ১০:০৫ পিএম

মা হলেন পাগলি, বাবাকে খুঁজছে পুলিশ

মা হলেন পাগলি, বাবাকে খুঁজছে পুলিশ
ফুটফুটে কন্যাসন্তান জন্ম দেন অজ্ঞাত পরিচয় পাগলি  -  ছবি : জাগরণ

কন্যাশিশুর মা হয়েছেন অজ্ঞাত পরিচয় এক পাগলি (১৮)। কিন্তু শিশুটির পিতৃপরিচয় খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে পুলিশ ওই পাষণ্ড বাবাকে খুঁজে বের করার চেষ্টা করছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের কেন্দুয়া আঠারোবাড়ি সড়কের ফেরির মোড় এলাকায় ঘটনাটি ঘটেছে। ওই পাগলি ভালোভাবে কথা বলতে পারেন না।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত আনুমানিক ১২টার দিকে কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের ফেরির মোড় এলাকার জনৈক জাহিদ হাসান জনির মনোহারি দোকানে এসে পানি খেতে চান ওই পাগলি। এ সময় জনি তাকে পানি খেতে দেন। তখন পাগলি চলে যান। কিছুদূর যেতেই তার পেটে প্রচণ্ড ব্যথা অনুভূত হয়। তার গায়ে একটি ওড়না ছাড়া কিছুই ছিল না। কিছুক্ষণ পর তিনি একটি ফুটফুটে কন্যাসন্তান জন্ম দেন।

এদিকে দোকানদান জাহিদ হাসান জনি জানান, এ ঘটনা দেখার পর তিনি তার মাকে ডাক দেন পাগলিকে সাহায্য করার জন্য। তখন জনির মা আসমা খাতুন এসে তাকে সাহায্য করেন এবং শিশুটিকে সেবা-শুশ্রূষা করতে থাকেন। ঘণ্টাখানেক পর জনির বড় ভাই সিএনজিচালিত অটোরিকশায় করে পাগলি এবং শিশুটিকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশেদুজ্জামান জানান, বর্তমানে শিশু ও মা সুস্থ রয়েছে। তার যাতে কোনো সমস্যা না হয়, সেদিকে খেয়াল রাখা হচ্ছে এবং হাসপাতালে খোঁজ নেয়া হচ্ছে। তবে পাগলি এই এলাকার বাসিন্দা নন। অন্য কোনো এলাকা থেকে এসেছেন।

ওসি আরো জানান, পাগলি তার সন্তানের পিতৃপরিচয় জানাতে পারেননি। তবে ওই ফুটফুটে সন্তানটির বাবাকে খুঁজে বের করতে পুলিশ চেষ্টা চালাচ্ছে।

এনআই

আরও পড়ুন