• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০৭:০১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৭:০১ পিএম

মোহনায় সিমেন্টবোঝাই ট্রলারডুবি

মোহনায় সিমেন্টবোঝাই ট্রলারডুবি

চাঁদপুরের তিন নদীর মোহনায় সাড়ে ৪ হাজার বস্তা সিমেন্টসহ মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা নাজমুল তানভীর পরিবহন নামের একটি ট্রলার ডুবে গেছে।

এ দুর্ঘটনায় জাহাজের মালিক বিল্লাল হোসেন বেপারী চাঁদপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ট্রলারে থাকা মাঝি মো. বিল্লাল হোসেন (৫০), নাজমুল হোসেন (২৩) ও মানিক (৪০) সাঁতরে পাড়ে উঠে প্রাণে রক্ষা পান।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় পদ্মা-মেঘনা-ডাকাতিয়ার তিন নদীর মোহনায় শহরের পুরান বাজার ট্রলারঘাট সংলগ্ন এলাকায় ট্রলারটি বিপরীত দিক থেকে ঘোরানোর সময় অপর একটি নৌযানের সাথে সংঘর্ষ লেগে দুর্ঘটনার শিকার হয়েছে। এ দুর্ঘটনায় জাহাজ ও সিমেন্টসহ প্রায় অর্ধকোটি টাকা ক্ষতিসাধিত হয় বলে জাহাজের মালিক মো. বিল্লাল হোসেন বেপারী জানান।

ট্রলারের মাঝি মো. বিল্লাল হোসেন বেপারী জানান, বৃহস্পতিবার ভোরে তারা মুন্সিগঞ্জ থেকে ৪ হাজার ৫০০ বস্তা শাহ সিমেন্ট নিয়ে চাঁদপুরের বাঘড়া বাজারের উদ্দেশে রওনা হন। ঘটনাস্থলে এসে ট্রলার মোড় ঘোরানোর সময় প্রচণ্ড ঘূর্ণি স্রোতের তোড়ের মধ্যে পড়ে ট্রলারটি অপর একটি নৌযানের সাথে সংঘর্ষ লেগে কাত হয়ে পানিতে নিমজ্জিত হয়। ট্রলারে থাকা সিমেন্টগুলো শাহ সিমেন্ট কোম্পানির বাঘড়া বাজার এলাকায় নিয়ে যাচ্ছিল।

ঘটনাস্থল পদ্মা-মেঘনা ডাকাতিয়ার এ  তিন নদীর মোহনায় এ পর্যন্ত অর্ধশতাধিক মালবাহী ট্রলার, বালুবোঝাই বলগেট, নৌকা ও জাহাজ ডুবে বড় বড় ক্ষতি সাধিত হয় বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়।

এনআই

আরও পড়ুন