• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৯, ০৯:১৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০১৯, ০৯:১৪ পিএম

নবজাতককে হত্যার কথা স্বীকার করল মা

নবজাতককে হত্যার কথা স্বীকার করল মা

চাঁদপুরের মতলব উত্তরে এক নবজাতক শিশুকন্যাকে হত্যা করে জঙ্গলে ফেলে দিয়েছে মা। শনিবার (১৯ অক্টোবর) বিকেলে পুলিশের কাছে স্বীকার করেছে মা শিরিন আক্তার।

শুক্রবার (১৮ অক্টোবর) রাতে উপজেলার ডাকুরকান্দি গ্রামের কামাল উদ্দিন প্রধানের সহধর্মিণী শিরিন বেগম কন্যাসন্তান প্রসব করে। ওই নবজাতক শিশুটি প্রসবের পরপর হত্যা করে বাড়ির পাশে জঙ্গলে ফেলে দিয়েছে গর্ভধারিণী।

জানা গেছে, উপজেলার ঠাকুরকান্দি গ্রামের রকমত আলী প্রধানের ছেলে কামাল উদ্দিনের সহধর্মিণী শিরিন বেগম। শাশুড়ি গ্রাম্য ধাত্রী খুঁজতে গেলে শিরিন বাথরুমে চলে যায়। ওই বাথরুমেই তার কন্যাসন্তানের জীবিত জন্ম হয়। সাথে সাথেই নবজাতকের মা তাকে হত্যা করে বাড়ির পাশে জঙ্গলে এক গর্তে ফেলে দেয়। এ ঘটনা তার শাশুড়ির নজরে এলে শিরিনকে জিজ্ঞেস করেন এবং শিরিন শিশুটিকে হত্যা করে ফেলে দিয়েছে বলে স্বীকার করে।

খবর পেয়ে ঘটনাস্থলে থেকে নবজাতক শিশুটি উদ্ধার করে চাঁদপুরে পোস্টমর্টেমের জন্য পাঠায় পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদের নবজাতক হত্যার কথা স্বীকার করে শিরিন। তার স্বামী স্থানীয় একটি মাদ্রাসার দপ্তরি পদে চাকরি করেন।

মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুরশেদুল আলম জানান, নবজাতক শিশুকে হত্যা করেছে বলে স্বীকার করেছে শিরিন আক্তার। স্থানীয়ভাবে খোঁজখবর নিয়ে জানা যায় শিরিন মানসিক সমস্যায় আক্রান্ত। চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানো হয়েছে, সেখানে তার স্বামীর হেফাজতে আছে। আইনি প্রক্রিয়ায় পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এনআই

আরও পড়ুন