• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৯, ১০:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২২, ২০১৯, ১০:১২ পিএম

বরিশালে ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা

বরিশালে ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা
ভুয়া চিকিৎসক জিয়াউল ইসলাম - ছবি : জাগরণ

বরিশাল নগরীতে দালালনির্ভর এক ডায়াগনস্টিক সেন্টারের ভুয়া চিকিৎসককে মোবাইল কোর্টের মাধ্যমে এক লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর আড়াইটায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল এই দণ্ডাদেশ দেন।

দণ্ডিত ব্যক্তি জিয়াউল ইসলাম বরিশালের আগৈলঝাড়া উপজেলাধীন সেরালের বাসিন্দা ইসমাইল হোসেনের ছেলে। পেশায় তিনি একজন ওষুধ ব্যবসায়ী। নগরীর কাউনিয়া এলাকায় তার ফার্মেসি রয়েছে।

এর পাশাপাশি দীর্ঘ দিন ধরেই তিনি নগরীর সদর রোডস্থ আগরপুর রোডের (প্রেসক্লাব গলি) দালালনির্ভর দি মুন মেডিকেল সার্ভিসেস নামক ডায়াগনস্টিক সেন্টারে ডা. রাফি আহমেদ পরিচয়ে রোগীদের চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল জানান, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে দি মুন মেডিকেল সার্ভিসেস সেন্টারে অভিযান পরিচালনা করে। এ সময় ডায়াগনস্টিক সেন্টারের ডা. রাফি আহমেদ নামক এমবিবিএস ডাক্তারের চেম্বারে বসে রোগীর চিকিৎসা দেয়া জিয়াউল ইসলামকে জিজ্ঞাসাবাদ এবং তার কাছে ডাক্তারি পেশার বৈধ কাগজপত্র দেখতে চাওয়া হয়। কিন্তু তিনি কিছুই দেখাতে পারেননি। পরে তাকে আটক করা হয়।

আটককৃত ভুয়া ডাক্তার এবং দালালদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবালের নিয়ন্ত্রিত ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। এ সময় আদালতের নির্বাহী হাকিম ভুয়া ডাক্তার এবং প্রতিষ্ঠান মালিককে এক লাখ টাকা জরিমানা করেন।

এনআই

আরও পড়ুন