• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০১৯, ০৩:২১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩০, ২০১৯, ০৩:২১ পিএম

রাজধানীর চোরাই মোবাইল বিক্রি হচ্ছে বরিশালে, ৫৭ মোবালইসহ আটক ১

রাজধানীর চোরাই মোবাইল বিক্রি হচ্ছে বরিশালে, ৫৭ মোবালইসহ আটক ১

বরিশালে প্রায় সাড়ে ৪ লাখ টাকা মূল্যের চোরাই মোবাইল সেট ও চার্জার উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় আব্দুল্লাহ আল মাহমুদ রাসেল নামের চোরাই মোবাইল সেট বিক্রেতাকে আটক করেছে তারা।

মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকাল সাড়ে ৩টার দিকে মহানগরীর এয়ারপোর্ট থানাধীন সাতমাইল ক্যাটেড কলেজ বাজার সংলগ্ন রাসেল মটরর্স পার্টস এন্ড মোবাইল নেটওয়ার্কস এবং রাসেলের বাসা থেকে মোবাইল সেটগুলো উদ্ধার করা হয়।

এই ঘটনায় বুধবার (৩০ অক্টোবর) সকালে মহানগরীর এয়ারপোর্ট থানায় ডিবি পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। পাশাপাশি ওই মামলায় গ্রেফতার দেখিয়ে চোরাই মোবাইল সেট বিক্রেতা রাসেলকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রেজাউল করিম জানান, ‘আব্দুলাল আল রাসেল দীর্ঘ দিন ধরে চোরাই মোবাইলের ব্যবসা করে আসছিল। সে রাজধানীর বসুন্ধরা থেকে মোবাইলগুলো ক্রয় করে তা বরিশালে এনে বিভিন্ন ব্রান্ডের মোবাইলের বাক্সে ভরে অতিরিক্ত মূল্যে বিক্রির মাধ্যমে প্রতারণা করে।

বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন-পিপিএম’র নেতৃত্বাধীন টিম রাসেল মটরর্স পার্টস এন্ড মোবাইল নেটওয়ার্কস নামক প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের মালিকের বাসায় তল্লাশি অভিযান পরিচালনা করে।

এ সময় সেখান থেকে বিভিন্ন কোম্পানির ৫৭টি মোবাইল সেটে ও ২০ মোবাইল চার্জার উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৪ লাখ ৩৬ হাজার টাকা হবে বলে জানিয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রোজাউল করিম।

তিনি আরও বলেন, রাজধানীর বিভিন্ন এলাকায় মানুষের মোবাইল চুরি এবং ছিনতাই হয়। পরবর্তীতে সেগুলোর আইএমই নম্বর পরিবর্তন করে তা পুনরায় নতুন হিসেবে বিক্রি করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে যতটুকু জানাগেছে তাতে আব্দুল্লাহ আল মাহমুদ রাসেল বসুন্ধরা মার্কেট থেকে সেটগুলো কিনত। আরও বিস্তারিত তথ্য জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমরা চোরাই মোবাইল ব্যবসার চক্রের হোতাদের খুঁজে বের করার চেষ্টা করছি বলে জানান তিনি।

কেএসটি
 

আরও পড়ুন