• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৯, ০২:৫১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০১৯, ০২:৫১ পিএম

ঠাকুরগাঁওয়ে আ.লীগের বর্ধিত সভায় ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁওয়ে আ.লীগের বর্ধিত সভায় ১৪৪ ধারা জারি

আওয়ামী লীগের দুগ্রুপের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা বাতিল করে ওই স্থানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সেই সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বর্ধিত সভার স্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার (৬ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল করিম এ আদেশ জারি করেন।

তিনি বলেন, হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের রুহিয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বর্ধিত সভাকে ঘিরে আওয়ামী লীগের দুগ্রুপের সংঘর্ষ হওয়ার আশঙ্কায় সভা শুরুর আধাঘণ্টা পূর্বে এ আদেশ জারি করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।  
এর আগে মঙ্গলবার রাতে রুহিয়া গ্রাম থেকে নুরুল হুদার বাড়ি থেকে লাঠিসোটা উদ্ধারসহ তাকে গ্রেফতার করে হরিপুর থানা পুলিশ।

জানা যায়, চলমান আওয়ামী লীগের কাউন্সিলের জন্য হরিপুর উপজেলার রুহিয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে বুধবার সকাল ১১টায় বকুয়া ইউনিয়ন আ.লীগের বর্ধিত সভার দিন ও তারিখ নির্ধারণ করা হয়। তবে দলটির একাধিক নেতাকর্মীকে বর্ধিত সভায় আমন্ত্রণ না করায় এবং বর্ধিত সভার স্থান ইউনিয়নের কেন্দ্রবিন্দুতে না করে দূরে অনত্র সরিয়ে নিয়ে আয়োজন দুপক্ষের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়।
ইউনিয়ন আ.লীগের একাধিক নেতার অভিযোগ, কমিটির অনুমোদন ছাড়াই নতুন করে সদস্য অন্তর্ভুক্ত করায় এ ধরনের দ্বন্দ্ব লেগেই আছে। ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা আ.লীগের চিত্র একই রকম। আর এ দ্বন্দ্ব সৃষ্টি করেছে আ.লীগের কিছু সুবিধাবাদি নেতা। যার জন্যই এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান মুঠোফোনে জানান, এর আগে বুধবার (৯ অক্টোবর) বিকাল সাড়ে ৫টায় উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ে বর্ধিত সভায় আ.লীগের দুগ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছিল। বুধবার আয়োজিত বর্ধিত সভায় একই ঘটনার আশঙ্কা করছি আমরা। বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তাছাড়া রাতে পুলিশ ঘটনাস্থলের পাশেই একটি বাড়ি থেকে লাঠিসোটাসহ একজনকে আটক করেছে।

কেএসটি

আরও পড়ুন