• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৫:২৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৬, ২০১৯, ০৫:২৪ পিএম

চুয়াডাঙ্গায় পেঁয়াজ ব্যবসায়ীদের হাতে ম্যাজিস্ট্রেট লাঞ্ছিত

চুয়াডাঙ্গায় পেঁয়াজ ব্যবসায়ীদের হাতে ম্যাজিস্ট্রেট লাঞ্ছিত
ম্যাজিস্ট্রেট, পুলিশ ও সংবাদকর্মীদের অবরুদ্ধ করে লাঞ্ছিত করেন পেঁয়াজ ব্যবসায়ীরা  -  ছবি : জাগরণ

চুয়াডাঙ্গায় পেঁয়াজ ব্যবসায়ীদের দুটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত ৩০ হাজার টাকা জরিমানা করায় ব্যবসায়ীরা নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আদালত পরিচালনাকারী দলকে অবরুদ্ধ করে রাখে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে শহরের বড় বাজারে কাঁচামালের খুচরা ও পাইকারি বাজারে এ ঘটনা ঘটে।

এ সময় জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অভিযানে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, সংবাদকর্মী ও পুলিশকে অবরুদ্ধ করে লাঞ্ছিত করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সিব্বির আহমেদ জানান, জেলার খুচরা ও পাইকারি বাজারে অন্যান্য জায়গার তুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে, এমন সংবাদে শহরের বড় বাজারে অভিযান চালানো হয়। অভিযোগের প্রমাণ পেয়ে এক ব্যবসাপ্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা ও অপর আরেকটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানগুলো নির্ধারিত মূল্যতালিকা না টানিয়ে ইচ্ছামতো পণ্য বিক্রি করছিল। জরিমানার অর্থ আদায় করা হলে ক্ষিপ্ত হয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন। অভিযানে থাকা পুলিশ সদস্যকে লাঞ্ছিত করে ব্যবসায়ীরা। এ সময় সাংবাদিকদের ওপর চড়াও হন তারা।

লাঞ্ছিত সংবাদকর্মী এস এম শাফায়েত জানান, অভিযানের খবর পেয়ে সংবাদ সংগ্রহের জন্য ওই স্থানে যায়। এ সময় ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ঘেরাও করে রাখার ছবি তুলতে গেলে তাকে এবং তৌহিদুর রহমান তপুকে ব্যবসায়ীরা মারধর করেন এবং তার ব্যবহৃত একটি মোবাইল ফোন ভেঙে ফেলা হয়।

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু বলেন, ভুল-বোঝাবুঝি থেকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বাজার পরিস্থিতি এখন স্বাভাবিক।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, ঘটনার পরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়। পরবর্তী সময়ে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

এনআই

আরও পড়ুন