• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৯:২৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৬, ২০১৯, ০৯:২৭ পিএম

লক্ষ্মীপুরে গুদাম থেকে ৪২ বস্তা পেঁয়াজ জব্দ

লক্ষ্মীপুরে গুদাম থেকে ৪২ বস্তা পেঁয়াজ জব্দ
লক্ষ্মীপুরে গুদাম থেকে জব্দকৃত পেঁয়াজ  -  ছবি : জাগরণ

লক্ষ্মীপুর শহরের গেঞ্জিহাটা মাইনউদ্দিন স্টোরের গুদাম থেকে ৪২ বস্তা পেঁয়াজ জব্দ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় অবৈধভাবে পেঁয়াজ গুদামজাতের অভিযোগে মাইন উদ্দিন স্টোরের গুদাম ও প্রতিষ্ঠান সিলগালা করা হয়। তবে প্রতিষ্ঠানটির মালিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান।

এদিকে কার্তিক নামের আরেক ব্যবসায়ী ২২০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। শনিবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে শহরে গেঞ্জিহাটা সড়কে এ অভিযান চালানো হয়।

জানা যায়, জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা (এনএসআই) গোপন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে গেঞ্জিহাটা মাইন উদ্দিন স্টোরের গুদামে তল্লাশি চালায়। এ সময় গুদামে অবৈধভাবে রাখা ৪২ বস্তা পেঁয়াজ জব্দ করে তারা। একপর্যায়ে খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাইনউদ্দিন স্টোরের গুদাম ও প্রতিষ্ঠানটি সিলগালা করে দেন।

এদিকে প্রতি কেজি পেঁয়াজের দাম ২২০ টাকা রাখার অভিযোগে শহরের কার্তিক স্টোর নামের আরেক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং মূল্যতালিকা না থাকায় অন্য প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরমান শাকিল জানান, পেঁয়াজ গুদামজাত করার অভিযোগে একটি গুদাম থেকে ৪২ বস্তা পেঁয়াজ জব্দ করা হয়। এ সময় ওই গুদাম এবং প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। এদিকে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা ও মূল্যতালিকা না থাকায় অন্য প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এনআই

আরও পড়ুন