• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০৬:২৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ০৬:২৮ পিএম

চট্টগ্রামে বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলা

চট্টগ্রামে বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলা

চট্টগ্রাম মহানগরীর পাথরঘাটায় কুঞ্জমনি ভবনের নিচতলায় বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলা দায়ের হয়েছে। তবে মামলায় কাদের আসামি করা হয়েছে পুলিশ সে বিষয়ে কিছু বলেনি। বিস্ফোরণের ঘটনায় নিহত রিকশা চালক মাহমুদুল হকের স্ত্রী শাহীনা আক্তার বাদী হয়ে সোমবার (১৮ নভেম্বর) সকালে নগরীর কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, অবহেলাজনিত মৃত্যু ও ক্ষতিসাধনের অভিযোগে একটি মামলা হয়েছে। এতে কয়েকজনকে আসামি করা হয়েছে। আসামিদের সম্পর্কে এ মুহূর্তে কিছুই বলা যাবে না। তাতে আসামিদের পালিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।
তবে মামলায় আসামির তালিকায় কুঞ্জমনি ভবনের মালিক অমল বড়ুয়া ও তার ভাই টিটু বড়ুয়ার নাম আছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। 

সূত্র জানায়, রোববার (১৭ নভেম্বর) সকালে ভয়াবহ বিস্ফোরণে নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডে ধনা বড়ুয়ার কুঞ্জমনি ভবনের নিচতলায় দুটি দেয়াল বিধ্বস্ত হয়ে উপড়ে পরে। এ সময় সড়কে চলাচলকারী রিক্সা ও যাত্রীরা চাপা পড়ে নিহত হয়। আশপাশের আরও কয়েকটি বাসা ও দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। 
বিস্ফোরণে নারী ও কিশোরসহ সাত জনের মৃত্যু ঘটে। আহত হয় ১০ জন। মৃতরা হলেন- পটিয়া উপজেলার প্রকৌশলী পলাশ বড়ুয়া স্ত্রী অ্যানি বডুয়া, কক্সবাজারের উখিয়ার নুরুল ইসলাম, সাতকানিয়ার একই পরিবারের ফারজানা আক্তার (মা) ও আতিকুর রহমান (ছেলে), পটিয়ার রিকশা চালক আব্দুর শুক্কুর, মহেশখালীর ভ্যানচালক মো. সেলিম ও লোহাগাড়া উপজেলার পদুয়ায় ইউনিয়নের আবুল কাশেমের ছেলে মাহমুদুল।

এ ঘটনার পর পুলিশ ও ফায়ার সার্ভিস ভবনের গ্যাস লাইনের পাইপ বিস্ফোরণে এই দুর্ঘটনা ঘটে বলে জানায়। কিন্তু পরে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর (কেজিডিসিএল) তদন্ত টিম প্রাথমিক তদন্ত শেষে গ্যাস লাইনে বিস্ফোরণের কোনো ঘটনা ঘটেনি। গ্যাসের রাইজার ও রান্নাঘরের সেপটিক ট্যাংকও অক্ষত বলে প্রতিবেদন প্রকাশ করে। এ নিয়ে রহস্য বাড়ে স্থানীয় জনমনে। 

কেএসটি

আরও পড়ুন